অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে রাজশাহীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী অবন্তিকার আত্মহত্যার প্ররোচনাকারীদের বিচারের দাবিতে রাজশাহীতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে মহিলা পরিষদের জেলা শাখা এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।
সমাবেশে জেলা মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায় বলেন, আমরা যৌন নীপিড়ন ও হয়রানি মুক্ত শিক্ষাঙ্গন চাই। অবন্তিকাকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে, এটাকে হত্যাকাণ্ড বলা হয়। এমন কাঠামোগত হত্যাকাণ্ড প্রতিনিয়তই ঘটছে। এভাবেই যদি চলতে থাকে তাহলে দেশ মেধা শূন্য হয়ে যাবে।
এ সময় বক্তারা অবন্তিকার মৃত্যুর ঘটনায় প্ররোচনাকারী ওই বিভাগের ছাত্র রায়হান সিদ্দিকী আম্মান ও সহকারী প্রক্টর দীন ইসলামের কঠোর শাস্তি দাবি জানান। সমাবেশে বাংলাদেশ মহিলা পরিষদের রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক অঞ্জনা সরকার, নারীনেত্রী শিখা রায়, অনুসূয়া সরকার, সেলিনা বানু, নুরুন্নাহার বেগম, নুরুন্নাহার পারভীন, দীপ মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ১৫ মার্চ রাতে ফেসবুকে ‘এটা সুইসাইড না এটা মার্ডার। টেকনিক্যালি মার্ডার।’ স্ট্যাটাস দিয়ে কুমিল্লার ঠাকুরপাড়ায় নিজ বাড়িতে ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দেন অবন্তিকা।


প্রকাশিত: মার্চ ২১, ২০২৪ | সময়: ৬:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ