নগরীতে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার সমাপনী

স্টাফ রিপোর্টার: বিসিক জেলা কার্যালয় রাজশাহীর উদ্যোগে ও জেলা প্রশাসন রাজশাহীর সার্বিক সহযোগিতায় ১০দিন ব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে নগরভবনের গ্রিন প্লাজায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর।
প্রধান অতিথির তিনি বলেন, সততা ও সুবুদ্ধি যেকোন ব্যবসায় সফলতা নিয়ে আসতে পারে। ব্যবসার উদ্ভাবনী চিন্তা দিয়ে ব্যবসায় সফলতা আসবে। আমাদের নানামূখী চ্যালেঞ্জ নিয়ে সফল হতে হয়। বিসিক জেলা কার্যালয়ের ১০দিন ব্যাপী এ আয়োজনের সফলতা কামনা করেন তিনি। পরে মেলার সেরা উদ্যোক্তাদের সম্মাননা স্মারক ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক শ্রী কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী। তিনি তাঁর বক্তব্যে বলেন, উদ্যোক্তাদের নতুন দ্বার উন্মোচিত হ”েছ এ মেলার মাধ্যমে। নারীদের সামনে দিকে এগিয়ে নিতে তাঁদের স্বাবলম্বী করতে ক্ষুদ্র ও কুটির শিল্প সবসময় পাশে আছে। রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন নারী উদ্যোক্তাদের জন্য সিটি কর্পোরেশনের মার্কেটে ¯’ান বরাদ্দ রাখার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন। যার ফলে নিজেদের তৈরীকৃত সামগ্রী বাজারজাত করণে এগিয়ে যেতে পারবে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিসিক রাজশাহী জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থা¯’াপক মোঃ শামীম হোসেন। আরও বক্তব্য রাখেন বিসিক আঞ্চলিক কার্যালয়ের আঞ্চলিক পরিচালক মোঃ রেজাউল আলম সরকার, রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি রোজেটি নাজনীন। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ ও বিসিকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপ¯ি’ত ছিলেন।


প্রকাশিত: মার্চ ১১, ২০২৪ | সময়: ৪:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ