ভোলাহাটে আ’লীগের প্রার্থী চূড়ান্ত করায় অন্য প্রার্থীদের সভা ত্যাগ 

ভোলাহাট প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় কমিটির সদস্যদের প্রস্তাব সমর্থনে আওয়ামীলীগের উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত হয়েছে। ৪ ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি-সম্পাদকেরা বর্ধিত সভায় প্রার্থীতা চূড়ান্ত করেছেন বলে দলীয় সুত্রে জানা গেছে। তবে অন্য পদপ্রার্থীরা প্রহসনের বর্ধিতসভা উল্লেখ করে সভা ত্যাগ করে চলে যান।

 

জানা গেছে, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ডাঃ মোঃ আশরাফুর হক চুনুর সভাপত্বিতে শনিবার (৯ মার্চ) ভোলাহাট মোহবুল্লাহ মহাবিদ্যালয় মিলনায়তনে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা আওয়ামীলীগ কমিটির সদস্য ও উপজেলা নির্বাচনে পদপ্রার্থীরা উপস্থিত ছিলেন। চেয়ারম্যান পদে ৬ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন দলীয় সমর্থন প্রত্যাশী ছিলেন। এক পর্যায়ে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ আব্দুল গাফ্ফার মুকুল, সাংগঠনিক সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন ও সহ-সভাপতি শরিফুল ইসলামসহ তাদের পক্ষের নেতারা সভা থেকে বের হয়ে যান।

 

যারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোট করেছিল তাদের বর্ধিতসভার চিঠি করেনি বলে অভিযোগ করেন।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ জানান, বর্ধিতসভায় সবার মতামতের ভিত্তিতে চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল খালেক, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে দলদলী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আরজেদ আলী (ভুটু) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা যুবলীগের সাধারণ সম্পাদক মোসাঃ শাহজাদি বিশ্বাসকে প্রার্থী হিসেবে চূড়ান্ত হয়েছে।

 

উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ আব্দুল গাফ্ফার মুকুল বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটি উপজেলা নির্বাচনকে প্রতিযোগীতা ও নেতৃত্ব বাছাইয়ের হাতিয়ার হিসেবে বেছে নিয়েছে। এ নির্বাচনকে উন্মুক্ত করে দিয়েছেন। যার ই”ছা নির্বাচন করবেন।
তিনি আরো বলেন, জেলা বা উপজেলা কাউকে মনোনয়ন দিতে পারবেনা। কাউকে সমর্থন দিতে পারবেনা। এমপি-মন্ত্রী এমনকি জেলা-উপজেলা সভাপতি, সাধারণ সম্পাদক কোন প্রার্থীর পক্ষে প্রচারণা চালাতে পারবেনা। আজকে যে নাটক হচ্ছে এটি শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবমাননাকর সিদ্ধান্ত। এ সিদ্ধান্তের সাথে একমত পোষণ করিনা। তিনি নিজে চেয়ারম্যান পদে উপজেলা নির্বাচন করবেন বলে জানান।

 

সহ-সভাপতি শরিফুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্য নেতৃত্ব গড়ার জন্য উপজেলা নির্বাচনকে উন্মুক্ত ঘোষনা করেছেন। কিš‘ ভোলাহাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল খালেক তারা তাদের পাতানো উদ্দেশ্য বাস্তবায়ন করার জন্য মিটিং-সিটিং করে সিদ্ধান্ত বাস্তবায়ন করে। আজকেও তারা কিছু দলীয় নেতা কর্মীদের ভুল বুঝিয়ে প্রস্তাব সমর্থনের মাধ্যমে প্রতারিত করে একটা সিদ্ধান্ত গ্রহণ করছে। যা দলের কেন্দ্রীয় সিদ্ধান্তের পরিপন্থী।

 

বর্ধিত সভায় উপজেলা নির্বাচনের প্রার্থী চুড়ান্তের বিষয়ে জানতে চাইলে সহ-সভাপতি আফরাজুল হক বাবু জানান, এবিষয়ে আমি কিছু জানিনা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি গোলাম মোস্তফা বিশ্বাসের পক্ষে ভোট করেছিল তাদের বর্ধিতসভার চিঠি করেনি।

সানশাইন / শামি


প্রকাশিত: মার্চ ১০, ২০২৪ | সময়: ৬:৩৩ অপরাহ্ণ | Daily Sunshine