সর্বশেষ সংবাদ :

জয়পুরহাট জেনারেল হাসপাতালে অগ্নিকান্ড, রোগীদের মধ্যে আতঙ্ক

স্টাফ রিপোর্টার, জয়পুরহাট: গভীর রাতে জয়পুরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বৈদ্যুতিক শট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত শুক্রবার দিবাগত রাত ১টা ১০ মিনিটের দিকে হাসপাতালের দ্বিতীয় তলার তত্ত্বাবধায়কের কক্ষের পেছনের বারান্দায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় হাসপাতালের রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং তারা দ্রুত হাসপাতাল থেকে বেরিয়ে আসে।
জানা গেছে, গভীর রাতে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুন ছড়িয়ে পড়ে প্রচন্ড ধোঁয়ার সৃষ্টি হয়। এতে হাসপাতালের দ্বিতীয় তলায় ভর্তি রোগীরা আতঙ্কে হাসপাতাল থেকে দ্রুত বাহিরে আসেন। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। খবর পেয়ে জয়পুরহাট ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে কাজ করে। ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় ৩৫ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল জয়পুরহাটের তত্ত্বাবধায়ক ডা. সরদার রাশেদ মোবারক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগুন লেগে যাওয়ার ধোঁয়া হয়। এতে রোগী ও তাদের স্বজনরা আতঙ্কে হাসপাতালের ওয়ার্ড ছেড়ে বাইরে যান। কিছু সময় পর আগুন নিভিয়ে ফেলা হয়। এতে কোন ক্ষয়ক্ষতি বা কেউ আহত হননি।
জয়পুরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক শরীফুল ইসলাম বলেন, রাত ১টা ১৪ মিনিটে আমরা খবর পাই। আমরা দ্রুত ঘটনাস্থলে এসে দেখি দ্বিতীয় তলায় আগুন জ্বলছে। শুধুমাত্র তত্ত্বাবধায়কের কক্ষ সংলগ্ন বারান্দায় আগুন ছিল। আমরা দুটি ইউনিট কাজ করেছি। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। আগুনের খবর পেয়ে হাসপাতাল পরিদর্শন করেন জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম।
পুলিশ সুপার বলেন, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ অফিসকে জানানো হয়। পাশাপাশি ডিবি ও থানা পুলিশ ঘটনাস্থলে আসে। সবাই একসাথে কাজ করার কারণে অল্প সময়ের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফলে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।


প্রকাশিত: মার্চ ১০, ২০২৪ | সময়: ৫:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ