বাঘায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার,বাঘা :
রাজশাহীর বাঘায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার (৮ মার্চ)সকালে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে এ দিবসটি পালন করা হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম বলেন, যে দেশের নারীরা কর্মক্ষেত্রে যত বেশি অগ্রসর,সে দেশ ততো উন্নন। এ দিক থেকে বর্তমান সরকার নারীদের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে এবং আমরা উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছি।

 

 

সকাল ১১ টায় বাঘা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার বটমুল চত্বরে র‌্যালী পরবর্তী সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম। এর কর্মসুচীর আয়োজনে ছিলেন উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাসরিন আক্তার। এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু, সহকারি কমিশনার ভুমি জয়েল আহাম্মেদ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল , বাঘা পৌর মেয়র আক্কাছ আলী, অধ্যক্ষ নছিম উদ্দিন ও নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা।

বক্তব্যে নির্বাহী অফিসার বলেন, নারী দিবসটি উদ্যাপনের পেছনে রয়েছে নারী শ্রমিকের অধিকার আদায় ও সংগ্রামের ইতিহাস। ১৯৭৫ সালের এই দিনে এই দিবসটি আন্তর্জাতিক ভাবে স্বীকৃতি পায়। জাতিসংঘ দিবসটি পালনের জন্য বিভিন্ন রাষ্ট্রকে আহবান জানান এবং নারীর সম-অধিকার আদায়ের প্রত্যয় ব্যক্ত করেন। সেই থেকে গোটা বিশ্বে এই দিবসটি পালিত হয়ে আসছে। এই দিবসটিতে নারীর সম-অধিকার ও ক্ষমতা আয়ন-সহ অর্থনৈতিক মুক্তির বিষয় নিয়ে কথা বলা হয়েছে। এ দিক থেকে আমি মনে করি, বাংলাদেশের সকল সেক্টরে এখন নারীদের পদচারনা রয়েছে এবং বর্তমান সরকার নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: মার্চ ৮, ২০২৪ | সময়: ৯:৪৪ অপরাহ্ণ | Daily Sunshine