ভর্তি পরীক্ষায় রাবি ছাত্রলীগের ‘জয় বাংলা বাইক সার্ভিস’

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছুদের সহায়তার জন্য ‘জয়বাংলা বাইক’ সার্ভিস চালু করা হয়েছে। বিশ^বিদ্যালয়ে শাখা ছাত্রলীগের উদ্যোগে ভর্তিপরীক্ষার তিন দিনে ভর্তিচ্ছুদের দ্রুত কেন্দ্রে পৌঁছে দিতে তারা এই সার্ভিস চালু করেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. মোস্তাফিজুর রহমান বাবু।
তিনি বলেন, ‘জয় বাংলা বাইক সার্ভিস’র উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে ছাত্রলীগের নেতাকর্মীরা ভর্তিচ্ছুদের জন্য অপেক্ষায় থাকে। কোনো পরীক্ষার্থী যদি পরীক্ষার হলে পৌঁছাতে বিলম্ব করেন কিংবা তারা যদি ভুলক্রমে অন্য কোনো একাডেমিক বিল্ডিংয়ে চলে যান, বাইকে করে তাদের দ্রুত গন্তব্যে পৌঁছে দেয় নেতাকর্মীরা। ভর্তিপরীক্ষার শেষ দিন পর্যন্ত আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।
জানা যায়, বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে ভর্তিচ্ছু ও অভিভাবকদের সহায়তার জন্য ক্যাম্পাসে হেল্প ডেস্ক স্থাপন করা হয়। ভর্তিচ্ছু ও অভিভাবকদের জন্য পানি, শিক্ষাসামগ্রী ও আবাসিক হলে অবস্থানরতদের কয়েলসহ প্রয়োজনীয় জিনিস দিয়ে সহযোগিতা করে সংগঠনের নেতাকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘জয় বাংলা বাইক’ সার্ভিস চালু করে সংগঠনটি। প্রথম ও দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষায় প্রায় এক হাজার ভর্তিচ্ছুকে এই সার্ভিস দেন নেতাকর্মীরা। ছাত্রলীগের এমন উদ্যোগ ভর্তিচ্ছু, অভিভাবক ও সাধারণ শিক্ষার্থীদের বেশ প্রশংসা কুড়িয়েছে।
পাবনা থেকে আগত এক ভর্তিচ্ছুর বাবা মো. আব্দুস সালাম মিয়া বলেন, ভর্তিপরীক্ষায় সাধারণ শিক্ষার্থী থেকে ছাত্রলীগ সবাই খুব ভালো সহযোগিতা করছে। আরও দেখলাম ছাত্রলীগ বাইকে করে পরীক্ষার্থীদের এগিয়ে দিয়ে আসছে। এটা নিঃসন্দেহে খুবই ইতিবাচক একটি উদ্যোগ।


প্রকাশিত: মার্চ ৭, ২০২৪ | সময়: ৬:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ