বিএফএফ-সমকাল বির্তকে চ্যাম্পিয়ন শিবগঞ্জ বালিকা বিদ্যালয়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ’বির্তক মানেই যুক্তি বিজ্ঞানে মুক্তি’ প্রতিপাদ্যে বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডশেন (বিএফএফ) ও সমকালের যৌথ উদ্দ্যোগে এবং সমকাল সুহৃদ সমাবেশ চাঁপাইনবাবগঞ্জ জেলার আয়োজনের চাঁপাইনবাবগঞ্জ শাহনেয়ামতুল্লাহ কলেজ মিলনায়তনে যুক্তি, পাল্টা যুক্তির মাধ্যমে দশম বির্তক উৎসব সম্পন্ন হয়েছে।
শুত্রবার দিনব্যাপি জেলার ৩ উপজেলার ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের বিতার্কিকরা এ প্রতিযোগিতায় অংশগ্রহন করে। এতে চ্যাম্পিয়ন হয় শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় এবং রার্নাসআপ হয় গ্রীন ভিউ উচ্চ বিদ্যালয়। শ্রেষ্ঠ বক্তা হয়েছে রানারআপ দলের মো: ইমতিয়াজ হাসান।
উৎসবে অংশ নেয়া অন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো গোমস্তাপুর উপজেলার আলিনগর স্কুল এ্যান্ড কলেজ, আলিনগর বালিকা উচ্চ বিদ্যালয়,বোয়ালিয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়,শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়ন কাউন্সিল উচ্চ বিদ্যালয়, ধোবড়া আনক উচ্চ বিদ্যালয়, রয়েল স্কুল এ্যান্ড কলেজ এবং সদর উপজেলার রাজারামপুর হাসিনা বালিকা উচ্চ বিদ্যালয়।
সমকাল চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি এ কে এস রোকনের সঞ্চালনায় এবং সুহৃদ সভাপতি মনিরুজ্জামান মনির সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওয়াবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ ড. মাযহারুল ইসলাম তরু। বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন সাহিত্যিক ও কবি প্রকৌশলী জিল্লুর রহমান, প্রভাষক নওসাবাহ নওরীন নেহা, শিক্ষক এনামুল হক তুফান ও আফিফা খাতুন।
বির্তকে মডারেটরের ভূমিকা পালন করেন গোমস্তাপুর উপজেলা সুহৃদ সমাবেশের সাধারণ সম্পাদক সুহৃদ মুরশেদুল হাসান সাগর। এসময় সুহৃদ সমাবেশের মহিউদ্দিন, আল আমিন, রায়হান আলী, ইসাহাক আলী, আহম্মেদ বিপ্লব সহ অন্যান্য সুহৃদরা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ