শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই দেশে নারীদের উন্নয়ন হচ্ছে – মেয়র লিটন 

স্টাফ রিপোর্টার : 

নারী শিক্ষার বিভিন্ন উন্নয়ন দিক তুলে ধরে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘একটা সময় দেশে ডিসি, এসপি, নারীরা হবে । এইরকম কথা কি আমরা কখনো চিন্তা করতে পেরেছিলাম? অর্ধসচিব না এখন নারীরা দেশে সচিব হতে পারে। এটা আমাদের নারী জাতিদের জন্য কি কম সম্মানের। দেশ আগের চেয়ে অনেক উন্নত হয়েছে। সেই সাথে দেশে নারী উন্নয়নও বেশ সাধিত হয়েছে। নারী শিক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপা অনেক কাজ করেছেন তিনি ক্ষমতায় আসার পরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই দেশে নারীদের উন্নয়ন হচ্ছে’।

 

রবিবার ( ১৮ ই ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহীর পবা উপজেলার নওহাটা মহিলা ডিগ্রি কলেজে নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এগুলো কথা বলেন তিনি। রাসিক মেয়র বলেন, ‘এখন আর আমার শিক্ষার্থী ভাই-বোনেদের পড়াশোনা নিয়ে চিন্তা করতে হয় না। সরকার নতুন বছর আসলেই বিনামূল্যে বই দিচ্ছে। সেই সাথে দেখতে পা”েছন পড়াশোনার আধুনিকায়নের জন্য সরকার শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন করে দিচ্ছে। এগুলো ভবনের নির্দেশনা স্বয়ং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপা তিনি নিজে দিয়েছেন। ভবনের কোথায় কি রং হবে, তিনি নির্দেশনা দিয়েছেন ভবনের উপরে লাল রং দিতে যাতে ভবনগুলো অনেকদূর থেকে সুন্দর দেখা যায়। দেশের প্রতি টান না থাকলে কোন সরকার প্রধান কি শিক্ষা নিয়ে এতটা ভাবনা চিন্তা করে? তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপা যতদিন ক্ষমতায় থাকবেন তিনি দেশের উন্নয়নের পাশাপাশি শিক্ষাক্ষেত্রের উন্নয়ন নিয়ে ভাববেন’।

 

অনুষ্ঠানে অত্র কলেজের অধ্যক্ষ সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ, অত্র প্রতিষ্ঠানের সাবেক অধ্যক্ষ কাওসার আলী, নওহাটা ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল খালেক, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মানজাল, পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী, জেলা পরিষদের সদস্য শিউলি রানী সাহা, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক, সাধারণ সম্পাদক কামরুল হাসান, মন্ডুমালা পৌরসভার মেয়র সাইদুর রহমান, হরিয়ান ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল বারী ভূলু, নওহাটা পৌরসভা এক নম্বর ওয়ার্ড কাউন্সিলর দিদার হোসেন ভূলু, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুর রশিদ, নওহাটা পৌরসভা ছাত্রলীগের সভাপতি তানভীর রহমান সহ স্থানীয় সুধীজন।

সানশাইন / শামি


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪ | সময়: ৯:২৮ অপরাহ্ণ | Daily Sunshine