দুর্গাপুর হাট কানপাড়া উচ্চ বিদ্যালয়ে মাদকসেবিদের নিয়ে কমিটি গঠনের অভিযোগ

স্টাফ রিপোর্ট :রাজশাহীর  দুর্গাপুর উপজেলার অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান ১৯৭২ সালে প্রতিষ্ঠিত হাট কানপাড়া উ”চ বিদ্যালয়ে এবার এলাকার চিহ্নিত মাদক সেবনকারীদের নিয়ে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ উঠেছে। এ বিষয়ে কমিটি ভেঙ্গে শিক্ষাবান্ধব কমিটি গঠনের জন্য রাজশাহী জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে। ঐ অভিযোগে বলা হয়েছে,বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহসান হাবিব তালিকাভূক্ত রাজাকারের সন্তান। তিনি নিজেই প্রধান শিক্ষক হওয়ার জন্য সুপরিকল্পিত ভাবে বর্তমান কমিটির কাউকে না জানিয়ে গোপণে তার তৈরি করা একটি কমিটির অনুমোদন করান। সেই সাথে তার নিয়োগের জন্য গত ২৪ জানুয়ারি ২০২৪ তারিখে প্রধান শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রদান করেন। এই পদের জন্য তিনি তার সহযোগি ছাড়া কাউকে আবেদন করতে দেননি। এ কারনে তাঁর নিয়োগ প্রদানের শর্তে আহসান হাবিব এলাকার চিহ্নিত মাদকসেবিদের নিয়ে কমিটি গঠণ করেছেন। এই কমিটির সদস্যরা হলেন জুলফিকার আলী শেখর ( সভাপতি),তরিকুল ইসলাম চঞ্চল,গোলাম সাকলায়েন,আকবর হোসেন বিপ্লব,মনিরুজ্জামান ,হাসান আলী,রফিকুল ইসলাম।
জুলফিকার আলী শেখর জানান, আমি দীর্ঘদিন ধরে ইউনিয়ন যুবলীগের রাজনীতির সাথে জড়িত। এ কমিটি তৈরি করার আগে তিনবার মিটিং করা হয়েছে। কাউকে গোপণে কমিটিতে নিয়ে আসা হয়নি। কোন মানুষ তাদের স্বার্থ উদ্ধার করতে না পেরে বিভিন্ন জায়গায় লিখিত অভিযোগ দিয়েছেন।
এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহসান হাবিব বলেন, দীর্ঘদিন ধরে এখানে কোন কমিটি ছিলো না। কমিটির সকলে এলাকার গণ্যমান্য। কেউ মাদক সেবনকারি নয়। থানাতেও কারো নামে কোন মাদক সংক্রান্ত অভিযোগ নেই। কমিটির সভাপতি জুলফিকার আলী শেখর চাল ব্যবসায়ি, তরিকুল ইসলাম সম্ভ্রান্ত কৃষক, গোলাম সাকলায়েন সবজি ব্যবসায়ি, আকবর হোসেন মাছচাষি, মনিরজ্জামান বিদ্যুতের কাজ করেন।
রাজাকার পুত্রের বিষয়ে তিনি বলেন, এটা মিথ্যা বানোয়াট, রাজাকার পুত্রের কথা একেবারে মিথ্যা।
প্রধান শিক্ষক নিয়োগের বিষয়ে জানান, এটা সবাইকে জানিয়ে নিয়োগ প্রক্রিয়া করা হয়েছে। কোন কিছুই গোপণে করা হয়নি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪ | সময়: ৯:৩৭ অপরাহ্ণ | সানশাইন