সর্বশেষ সংবাদ :

সিঙ্গাপুরে রাবি উপাচার্যের সঙ্গে টিএইচই কর্তৃপক্ষের আলোচনা

রাবি প্রতিনিধি : সিঙ্গাপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সঙ্গে সাক্ষাত করেছেন টাইমস হায়ার এডুকেশন’র (টিএইচই) গবেষণা ও উন্নয়ন বিষয়ক মহাব্যবস্থাপক রীথিন মালহোত্রা। বুধবার আন্তর্জাতিক শিক্ষা-গবেষণার মানোন্নয়ন বিষয়ে এই পরামর্শক প্রতিষ্ঠানটি রাবি উপাচার্যের সঙ্গে আলোচনা করেন।
আলোচনাকালে তাঁরা রাবির র‌্যাংকিং বৃদ্ধির মাধ্যমে কীভাবে একে বিশ্বমানের পর্যায়ে নিয়ে যাওয়া যায় সে বিষয়ে কথা বলেন। ক্রমপর্যায়ে জাতীয় পর্যায়ে মানবৃদ্ধি এবং পরবর্তীতে আন্তর্জাতিক পর্যায়ে রাবির র‌্যাংকিং বাড়ানোর বিষয়ে পদক্ষেপ গ্রহণ করতে উভয় পক্ষ একমত হয়। এ বিষয়ে আগামী মাসে অনলাইনে উভয় পক্ষের এক সভা অনুষ্ঠিত হবে মর্মে সিদ্ধান্ত গৃহিত হয়। পরবর্তীতে এ বিষয়ে মহাব্যবস্থাপক রাবি সফর করবেন এবং উভয় পক্ষ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন।
এসময় অন্যদের মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক বিশ্বজিৎ চন্দ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ব্রিটিশ কাউন্সিলের আমন্ত্রণে সিঙ্গাপুরে ২৮ নভেম্বর থেকে শুরু হওয়া ৪ দিনব্যাপী গোয়িং গ্লোবাল এশিয়া প্যাসিফিক কনফারেন্সে অংশ নিয়েছেন। কনফারেন্সের ৩য় দিনে আজ বুধবার সকালে তিনি ‘বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিত (এসটিইএম) বিষয়ে লিঙ্গ সমতা’ শীর্ষক প্যানেল আলোচনায় বক্তৃতা করেন।


প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২ | সময়: ৭:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ