বহুল প্রতীক্ষিত বিসিবির বোর্ড মিটিং বসছে সোমবার

স্পোর্টস ডেস্ক: অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দুপুর ২টায় বহুল প্রতীক্ষিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বোর্ড মিটিং বসছে। ৬ মাসের লম্বা সময় পর হতে যাওয়া এই বৈঠকে আলোচনার কেন্দ্রে থাকবে বেশ কিছু এজেন্ডা।
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও পরিচালকদের নির্বাচনী ব্যস্ততার কারণে লম্বা সময়ের বিরতির পর বসতে যাচ্ছে বোর্ড মিটিং। বিশ্বকাপের পরপরই এটি হওয়ার কথা থাকলেও বিসিবি সভাপতি পাপন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর তার ব্যস্ততায় এটি আরও পেছানো হয়। তবে সব প্রতীক্ষার অবসান ঘটছে।
সাকিব-নান্নুর ভবিষ্যৎসহ বেশ কিছু বড় সিদ্ধান্ত আসছে বাংলাদেশের ক্রিকেটে। এর বাইরে কোচ নিয়োগ ও তাদের পদবি ঠিক করা, ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির তালিকা চূড়ান্ত করা, শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, নারী বিশ্বকাপ আয়োজনসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে এবারের মিটিংয়ে।
এছাড়া বিশ্বকাপ ব্যর্থতার কারণ খুঁজে বের করার জন্য যে তদন্ত কমিটি করেছিল বিসিবি, সেই রিপোর্টও তৈরি করে ফেলা হয়েছে। সবকিছু মিলিয়ে বেশ কিছু বড় সিদ্ধান্তই আসতে পারে বিসিবির এই বোর্ড মিটিংয়ে।
মিটিং নিয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘আমরা আশা করছি আগামীকাল ৪টায় (বিসিবির বিবৃতি অনুযায়ী ২টায়) শুরু হবে বোর্ড মিটিং। আমাদের মিটিংয়ে অর্থনৈতিক ব্যাপারগুলোর পাশাপাশি নির্বাচক প্যানেল নিয়ে আলোচনা হবে। এছাড়াও আমাদের স্টেডিয়ামের কাজ নিয়ে বোর্ডকে আপডেট জানানো হবে। স্টেডিয়াম সংশ্লিষ্ট কিছু বিষয় অনুমোদনের জন্য বোর্ডে পেশ করা হবে।’


প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪ | সময়: ৬:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ