যুক্তরাষ্ট্র-কানাডায় কত টাকা আয় করল ‘প্রিয়তমা’

বিনোদন ডেস্ক:
ঈদে বাংলাদেশের প্রায় ১০৭টি প্রেক্ষাগৃহে মুক্তির পর প্রথম সপ্তাহে ১০ কোটি ৩০ লাখ টাকা আয় করেছিল ঢালিউড সুপারস্টার শাকিব খানের সিনেমা ‘প্রিয়তমা’।

এরপর শুক্রবার (৭ জুলাই) যুক্তরাষ্ট্র ও কানাডায় ৪২টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। সেখানে প্রথম তিন দিনেই দারুণ ব্যবসা করেছে ‘প্রিয়তমা’। আয় করেছে ৪৪ হাজার ডলার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ৪৭ লাখ টাকা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন সিনেমাটির আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো-এর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব।

 

 

 

 

 

তিনি বলেন, ‘‘হলিউড সিনেমার মৌসুম হওয়ার কারণে ৭ জুলাই কানাডা ও আমেরিকায় মাত্র ৪২টি হলে ‘প্রিয়তমা’ মুক্তি পাওয়ার সুযোগ পেয়েছে। প্রথম তিন দিনে সিনেমাটি ৪৪ হাজার ডলার গ্রস আয় করে ফেলেছে এবং এটি উত্তর আমেরিকার বক্স অফিসে বাংলাদেশি সিনেমার ইতিহাসে এখন পর্যন্ত চতুর্থ সর্বোচ্চ ওপেনিং। দর্শকের চাপে নিউ ইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্স সবচেয়ে বড় হলটা প্রিয়তমাকে দিতে বাধ্য হয়েছে। ৪টির জায়গায় ৭টি শো চালিয়েছে একদিন।’’

সজীব বলেন, ‘‘মিশিগানের এএমসি জন আর ১৫-এ তো প্রথম দিন থেকেই শো সোল্ড আউট হয়ে যাচ্ছে। কানাডার টরন্টোতেও চলছে ‘প্রিয়তমা’ দেখার উৎসব। এখানে ‘প্রিয়তমা’র এমন দুর্দান্ত সাফল্য একটা বড় ঘটনা। এ ছাড়া নর্থইস্ট ফিলাডেলফিয়ার বেনসালেমের এএমসি নেশামিনি ও গ্রেটার লস অ্যাঞ্জেলেসের এএমসি ফুলারটনে দারুণ যাচ্ছে সিনেমাটি। এ সবগুলো হলেই দ্বিতীয় সপ্তাহে পদার্পণ করেছে ছবিটি।

 

 

 

 

সবশেষ তিনি বলেন, ‘‘এখন দেখা যাক, ‘প্রিয়তমা’ তার লাইফটাইম বিজনেস দিয়ে উত্তর আমেরিকার বাজারে ১০০,০০০+ ডলার আয় করা সিনেমা হতে পারে কিনা! এখন পর্যন্ত মাত্র ৩টি বাংলাদেশি সিনেমা এ মাইলফলক ছুঁতে পেরেছে।’’

উল্লেখ্য, ‘প্রিয়তমা’য় জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও কলকাতার ইধিকা পাল। দেশে ঈদে ছবিটি ১০৭টি হলে মুক্তি পায়। এপর বিদেশেও মুক্তি পায়। ফলে এই সপ্তাহে দেশ-বিদেশ মিলিয়ে মোট দেড়শ’ প্রেক্ষাগৃহে চলছে সিনেমাটি।

সূত্র: ঢাকা পোস্ট

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ১২, ২০২৩ | সময়: ৫:৪৬ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর