নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের মুখোমুখি ভারত

স্পোর্টস ডেস্ক: নেপালকে সহজেই হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৯ উইমেন’স চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে ভারত। শিরোপা লড়াইয়ে তাদের প্রতিপক্ষ আগেই ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মঙ্গলবার নেপালকে ৪-০ গোলে হারায় ভারত। সবগুলো গোলই তারা পায় দ্বিতীয়ার্ধে।
ভুটানকে ১০-০ গোলে উড়িয়ে রাউন্ড রবিন লিগ শুরু করা ভারত নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হেরেছিল ১-০ গোলে। নেপালের বিপক্ষে ৩-১ গোলে জিতে আসর শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে ভারতকে শেষ মুহূর্তের একমাত্র গোলে হারিয়ে নিশ্চিত করে ফাইনাল খেলা। আগামী বৃহস্পতিবার মাঠে গড়াবে শিরোপা লড়াই।
ভুটানের বিপক্ষে পাওয়া ১-০ গোলের জয়ই একমাত্র প্রাপ্তি হয়ে থাকল নেপালের। দুই হারে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল গত আসরের রানার্সআপরা। অনূর্ধ্ব-১৮, ১৯ ও ২০- এই তিন ফরম্যাটে বয়সভিত্তিক প্রতিযোগিতাটি এর আগে মাঠে গড়িয়েছে সব মিলিয়ে মোট চারবার। তিন বার চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। একবার শিরোপা জিতেছে ভারত; ২০২২ সালে অনূর্ধ্ব-১৮ বছর বয়সীদের প্রতিযোগিতায়। সেবার গ্রুপ পর্ব ও ফাইনাল-দুই ম্যাচেই ভারতের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৪ | সময়: ৬:৪২ পূর্বাহ্ণ | সুমন শেখ