সংসদ নির্বাচনে গণমাধ্যম চমৎকার ভূমিকা পালন করেছে: সিইসি

সানশাইন ডেস্ক: গত জাতীয় সংসদ নির্বাচনে গণমাধ্যম চমৎকার ভূমিকা পালন করেছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।
রোববার নির্বাচন ভবনে নির্বাচন কমিশনে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি (আরএফইডি) আয়োজিত ‘সাংবাদিক হোসাইন জাকির বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২৩’ ও আরএফইডি’র ওয়েবসাইটের উদ্বোধনী অনুষ্ঠানে সিইসি এ কথা বলেন।
কাজী হাবিবুল আউয়াল বলেন, গণমাধ্যমের গুরুত্ব অনেক, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। যখন সংসদ অকার্যকর থাকে তখন গণমাধ্যম কথা বলে। নির্বাচনে গণমাধ্যমর অনেক সহযোগিতা পেয়েছি। গণমাধ্যম যে স্বচ্ছতা প্রকাশ করে তা গুরুত্বপূর্ণ। গণমাধ্যমকর্মীদের অনেক ঝুঁকি নিতে হয়। তাদের পেশার প্রতি সবসময় শ্রদ্ধা।
তিনি আরও বলেন, গত নির্বাচেেন গণমাধ্যম ভালো ভূমিকা পালন করেছে। নানা চ্যানেল থেকে আমরা তথ্য পেয়েছি এবং সেই মোতাবেক কাজ করেছি।
অনুষ্ঠানে ইসি মো. আনিছুর রহমান বলেন, গত নির্বাচনে নানা কারণে আমরা চাহিদা মোতাবেক কথা বলতে পারিনি। তারপরও সাংবাদিকদের কাছ থেকে যে সহায়তা পেয়েছি তা অভূতপূর্ব। গত নির্বাচনের রিপোর্টিং ভালো হয়েছে, নেতিবাচক ছিল না, এনকারেজিং ছিল। আরএফইডি প্রয়াত সাংবাদিক হোসাইন জাকিরের নামে এ বছর পুরস্কারটি চালু করে।
প্রথম বছর ‘নির্বাচন ও গণতন্ত্র’ বিষয়ে পত্রিকা ক্যাটাগরিতে যুগান্তরের জ্যেষ্ঠ প্রতিবেদক কাজী জেবেল এবং টেলিভিশন ক্যাটাগরিতে ডিবিসি নিউজের সিনিয়র রিপোর্টার কাওসারা চৌধুরী কুমু ও বাংলানিউজের সিনিয়র কারেসপন্ডেন্ট ইকরাম-উদ দৌলা পুরস্কার পেয়েছেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে নির্বাচন কমিশনার মো. আলমগীর, ইসি সচিব মো. জাহাংগীর আলম, জুরি বোর্ডের সদস্য সাংবাদিক শেখ নজরুল ইসলাম, আশিষ সৈকত ও মহিউদ্দিন জুয়েল, আরএফইডি’র সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মুকিমুল আহসান হিমেলসহ সংগঠনটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪ | সময়: ৬:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ