পিন্টুর মৃত্যুতে আমরা একজন দক্ষ, যোগ্য ও কর্মীবান্ধব নেতাকে হারালাম : মেয়র

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আহসানুল হক পিন্টুকে আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার নেতৃত্বে এনেছিলাম। পরবর্তীতে সে নিজের যোগ্যতাবলে রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদকের পদ পেয়ে খুব ভালোভাবে দায়িত্ব পালন করছিল। আহসানুল হক পিন্টু একজন আর্দশিক নেতা, পাড়ায়, মহল্লায় সব জায়গায় তার বিচরণ ছিল, সহযোগী সংগঠনের সাথেও নিবিড় যোগাযোগ ছিল। তার চলার পথ অনেক দূর যাওয়ায় কথা ছিল। একজন দক্ষ, যোগ্য, কর্মীবান্ধব নেতাকে তৈরি হতে দীর্ঘ সময় লাগে। আহসানুল হক পিন্টুর মৃত্যুতে আমরা একজন দক্ষ, যোগ্য ও কর্মীবান্ধব নেতাকে হারালাম।
বৃহস্পতিবার বিকেলে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টুর মরদেহে শ্রদ্ধা নিবেদনে পর এসব কথা বলেন তিনি।
মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, পিন্টুকে শ্রদ্ধা জানাতে এখানে সবাই এসেছে, তার মরদেহ ফুলে ফুলে সুশোভিত হয়ে উঠেছে। পিন্টুর মৃত্যুতে আমি সবার চোখে পানি দেখতে পেয়েছি। এটি একজন নেতার অনেক বড় পাওয়া। সে আমাদের সবাইকে কাঁদিয়ে অকালে চলে গেল।
এ সময় স্মৃতিচারণ করে বক্তব্য দেন রাজশাহী-২(সদর) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সহ-সভাপতি ডা. তবিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য এবং যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।
নগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে আওয়ামী লীগ নেতা আহসানুল হক পিন্টুর মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী-২(সদর) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মেয়রপত্নী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী সহ রাজশাহী মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ, রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ, মহানগর যুবলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, মহানগর, রাবি, রুয়েট, মেডিকেল শাখা ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ, কবিকুঞ্জ ও বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এছাড়া রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য এবং যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪ | সময়: ৬:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর