রাবিতে হিমেল স্মৃতিফলকের ভিত্তি প্রস্তর স্থাপন

রাবি প্রতিনিধি : ক্যাম্পাসের অভ্যন্তরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের স্মরণে স্মৃতিফলক নির্মাণ কাজের ভিতিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল মাঠে হিমেলের নিহত হওয়ার স্থানে এই ভিত্তি প্রস্তরের উম্মোচন করেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।
স্মৃতিফলকের ভিত্তি প্রস্তর উন্মোচন শেষে উপাচার্য বলেন, আমরা হিমেলের পরিবার থেকে অনুমতি নিয়েছি, কারণ কারো জন্য কিছু করতে গেলে পরিবারের অনুমতি নিতে হয়। তাঁর মায়ের সম্মতিক্রমে আমরা দৃষ্টিনন্দন স্থাপনার কাজ শুরু করলাম। হিমেল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি নক্ষত্র হয়েই আমাদের মাঝে বেঁচে থাকবে।
এসময় অন্যদের উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীর, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাঊদ, চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও সাংস্কৃতিক জোটের কর্মীরা।
এছাড়াও এদিন শহিদ হিমেলের স্মরণে সকাল সাড়ে ১১টায় এক শোক র‌্যালী বের করেন বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোটের কর্মীরা। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে হিমেলের মৃত্যুস্থলে গিয়ে পুষ্পার্ঘ্য অর্পণ করেন তারা। পরে হিমেল সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হোন সাংস্কৃতিক জোটের কর্মীরা।
উল্লেখ্য, মাহমুদ হাবিব হিমেল গত ২০২২ সালের ১ ফেব্রুয়ারি রাতে ক্যাম্পাসের ভেতরে নির্মাণাধীন শহীদ হবিবুর রহমান হলের সামনে পাথর বোঝাই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত হন। হিমেল বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের ও শহীদ শামসুজ্জোহা হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। এছাড়াও তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ড্রামা অ্যাসোসিয়েশনের (রুডা) সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের দপ্তর সম্পাদকও ছিলেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪ | সময়: ৬:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ