সর্বশেষ সংবাদ :

আম-লিচুর বাগানের ৬০ গাছ সাবাড়

স্টাফ রিপোর্টার : রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় আম-লিচুর বাগানের ৬০টি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এ ব্যাপারে গোদাগাড়ী মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন জমির মালিক নীলুফার ইয়াসমিন। অভিযোগে পাঁচ জনের নাম উল্লেখ করা হয়েছে। জমি দখল করতে গাছ কাটা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।
নীলুফার ইয়াসমিনের বাড়ি রাজশাহী নগরীর মহিষবাথান এলাকায়। তার ভাই লুৎফর রহমানের ছেলে ফারুক হোসেন গোদাগাড়ী উপজেলার শীতলপুর এলাকায় এই জমিতে আম ও লিচুর বাগান করেছিলেন। ফারুকের বাড়ি রাজশাহীর পবা উপজেলার নতুন কসবা এলাকায়।
সাধারণ ডায়েরিতে নীলুফার ইয়াসমিন অভিযোগ করেছেন, বান্দুড়িয়া হাজীপুর গ্রামের মো. হাবিবুল্লাহ (৩২), মো. শ্যামল (৩৮), মো. রুবেল (২৬) ও মো. মাহফুজ (২১) তার জমি দখল করে নেবেন বলে হুমকি দিয়ে আসছিলো। এ জন্য তারা জমিতে থাকা বাগানের গাছ কেটে ফেলেছেন। গত সোমবার দুপুরে জমিতে গিয়ে তিনি গাছ কাটা দেখতে পান। এরপর থানায় জিডি করেন।
নীলুফার ইয়াসমিনের ভাইয়ের ছেলে ফারুক হোসেন জানান, জমিতে আম্রপালি, কটিমন, গৌড়মতি ও ব্যানানা জাতের আম এবং লিচুগাছ লাগিয়েছিলেন তিনি। মোট গাছ ছিল ১৬৬টি। এরমধ্যে ৬০টি গাছ কেটে ফেলা হয়েছে। এসব গাছে এবার মুকুল এসেছিল।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে মো. হাবিবুল্লাহ বলেন, ‘অভিযোগ মিথ্যা। ওরা নিজেরা গাছ কেটেছেন। তারপর আমাদের ওপর দোষ চাপাচ্ছেন। আমরা গাছ কাটতে যাইনি।’ রাজশাহীর গোদাগাড়ী থানার ওসি আবদুল মতিন বলেন, অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টির তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৪ | সময়: ৭:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ