রাবিতে নির্মানাধীন ভবনের ছাঁদ ধসে ৭ শ্রমিক আহত

স্টাফ রিপোর্টার:
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) নির্মানাধীন ১০ তলা বিশিষ্ট শহীদ এমএইচএম কামরুজ্জামান হলের ছাদ একাংশ ধসে পড়ে আহত হয়েছেন ৭ জন নির্মান শ্রমিক। বর্তমানে পাঁচজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর সোয়া বারোটার দিকে এই ঘটনা ঘটে। । এ ঘটনায় দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আহত শ্রমিকরা হলেন- গাইবান্ধার আজাদুল(৩৫)। চাপাইনবাবগঞ্জের সিফাত(২২)। রাজশাহী গোদাগাড়ির সিহাব(২৫) ও রাসেল এবং সুরেজ। তাদের সকলই রামেক হাসপাতালের ৮,২৫ ও ৩১ ওর্য়াডে চিকিৎসাধীন আছেন। বাকিদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

 

 

প্রতক্ষ্যদর্শী ও সেখানকার নির্মান শ্রমিক সিহাবের সাথে কথা বললে তিনি বলেন, আমরা ঢালাই দিতেছিলা। কাজ প্রায় শেষের দিকে ছিলো। তখন হঠাৎ করে ভেঙে নিচে পরে যায়। প্রায় তিন তলার সমান উঁচু ছিলো সেখানে। নয়-দশ জনের মতো কাজ করতেছিলাম। কেউ আহত হয়েছে। কেউবা অল্প একটু আঘাত পেয়েছে।

রাজশাহী ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ওহিদুল ইসলাম বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ এ. এইচ. এম. কামরুজ্জামান হলের নির্মাণাধীন ছাদের একটি অংশ ধসে পড়েছে। এই ঘটনায় ৮টি ফায়ার সার্ভিসের ইউনিট কাজ করছে। এ কাজে অংশ নেওয়া সকল নয়জন শ্রমিককে আমরা পেয়েছি। কিন্তু দুজন কন্ট্রাক্টরকে আমরা পাচ্ছি না। তারা পালিয়েছে নাকি চাপা পড়েছে এজন্য উদ্ধার অভিযান চলমান রয়েছে। উদ্ধার অভিযান শেষ হলে সেটি বলা যাবে।

 

 

 

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম বলেন,এই ঘটনায় যারাই দায়ী থাকুক না কেন তাদেরকে আইনের আওতায় আনা হবে। প্রয়োজনে তদন্ত কমিটি করে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান রাবির এ উপ- উপাচার্য ।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৪ | সময়: ৪:৫৩ অপরাহ্ণ | Daily Sunshine