টেলিটককে লাভজনক করতে পলকের আলটিমেটাম

সানশাইন ডেস্ক: রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটককে লাভজনক করতে কঠোর নির্দেশনা দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
তিনি বলেন, টেলিটককে লাভজনক করতে দুষ্টের দমন ও শিষ্টের লালন নীতিতে চলতে হবে। এজন্য প্রয়োজনে কাউকে হায়ার ও ফায়ার করতে হলে তা ইনস্ট্যান্ট করতে হবে। সৎ, স্বচ্ছ ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে। বুধবার বিকেলে টেলিটক কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন প্রতিমন্ত্রী।
জুনাইদ আহমেদ পলক বলেন, টেলিটকের জন্য যে ভালো, যার পারফরম্যান্স ভালো, তাকে আমরা উৎসাহ দেবো, পুরস্কৃত করবো। কোম্পানির জন্য যে ঝুঁকিপূর্ণ, যে ক্ষতিকর তাকে অবশ্যই শাস্তি দেবো, সংশোধনের সুযোগ দেবো না।
দুর্নীতিমুক্ত, সৎ, স্বচ্ছ এবং জবাবদিহিতা- এ চারটি মূলনীতি অনুসরণ করে চলতে হবে উল্লেখ করে তিনি বলেন, টেলিটকের কোনো কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পেলে সরাসরি শাস্তি দেওয়া হবে। কোনো সংশোধনের সুযোগ দেওয়া হবে না। আমি বিশ্বাস করি, টেলিটকে ভালো কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা বেশি। অসৎ, অলস, দায়িত্বে অবহেলা করে এরকম কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা হাতেগোনা। সেই অল্পসংখ্যক অসৎ, অলস, দায়িত্বে অবহেলা করে এরকম কর্মকর্তা-কর্মচারীর জন্য যাতে টেলিটক কোম্পানির বা দেশের ক্ষতি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।
প্রতিমন্ত্রী বলেন, সমস্যার মধ্যে যদি আমরা প্রবেশ না করি তাহলে সমাধানের পথ খুঁজে পাবো না। আমাদের ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের যতগুলো কোম্পানি আছে, সেগুলোকে ব্যবসা করে আয় করতে হবে, যা ব্যয় তার থেকে বেশি আয় করে লাভজনক কোম্পানিতে পরিণত হতে হবে।
তিনি আরও বলেন, আমি একটি প্রশ্নপত্র পাঠিয়েছিলাম ম্যানেজিং ডিরেক্টরের কাছে। যেখানে ১৩টি প্রশ্ন এবং ৭টি করণীয় সম্পর্কে আমার নির্দেশনা ছিল। আগামী ৩০ জুনের মধ্যে টেলিটক বাংলাদেশকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে যে পদক্ষেপগুলো দরকার, তার জন্য আমার প্রয়োজন ছিল ১৩টি পয়েন্টের ডাটা সংগ্রহ করা। আশা করি, আপনারা সেগুলো আমাকে সরবরাহ করবেন এবং উপস্থাপনার মধ্যদিয়ে সেগুলো জানাবেন।
পলক আরও বলেন, টেলিটক যখন বাংলাদেশের প্রথম সরকারের নিজস্ব মোবাইল অপারেটর হিসেবে আসে, তখন মানুষ সারারাত অপেক্ষা করেছে টেলিটকের সিম নেওয়ার জন্য। এ ভেবে যে, এটা সাশ্রয়ী হবে এবং নিজেদের পণ্য, নিজেদের সেবা ব্যবহার করবো। সেখান থেকে গ্রাহকরা অনেকটাই হতাশ হয়েছে।


প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৪ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ