নাচোলে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

নাচোল প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় “বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসনের আয়োজনে দুই দিনব্যাপী ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ২০২৪ উদ্বোধন হয়েছে। সোমবার উপজেলা পরিষদ চত্বরে দুই দিনব্যাপী (২৯-৩০জানুয়ারি) ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

 

উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র আবদুর রশিদ ঝালু খাঁন, নাচোল থানার অফিসার ইনচার্জ তারেকুর রহমান সরকার, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাইম মুন্নি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল উদ্দিন খাঁন, নাচোল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান।

 

 

উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন। তার এই স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতার প্রয়োজন। সে কারণে আমরা সারা দেশের ন্যায় নাচোল উপজেলায় বিজ্ঞান মেলার আয়োজন করেছি। এই মেলা থেকে শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেদেরকে তৈরি করতে পারবে।

 

উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকার বলেন, বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য বিজ্ঞান মনস্ক হয়ে উঠতে হবে। দেশকে বিশ্বের সামনে উপস্থাপনার জন্য শিশু-কিশোরদের বিজ্ঞান ও প্রযুক্তির দিকে নিজের মেধাকে বিকশিত করতে হবে। মেলায় ১৮টি স্টল স্থান পেয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তারা মেলায় বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন বিষয় তুলে ধরছে।

সানশাইন / শামি

 


প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪ | সময়: ৬:৪৭ অপরাহ্ণ | Daily Sunshine