রাণীনগরে ধান-চালের সাত আড়ৎদারকে জরিমানা

রাণীনগর প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে ধান-চালের বাজার নিয়ন্ত্রনে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার (ভূমি) যৌথভাবে বুধবার দুপুরে উপজেলার আবাদপুকুর বাজারে এই অভিযান পরিচালনা করেন। অভিযানে ধান-চালের সাতজন আড়ৎদারকে মোট ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
আদালত সুত্র জানায়, দেশ জুরে ধান-চালের বাজার নিয়ন্ত্র করতে সংশ্লিষ্ঠ নির্দেশনা অনুযায়ী এদিন দুপুরে উপজেলার আবাদপুকুর বাজারে ভ্রাম্যান আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বাজারের ধান-চাল আড়ৎদার আনিছার রহমানকে পাঁচ হাজার, ফরিদ উদ্দীনকে দুই হাজার, আব্দুর রহিমকে এক হাজার,আহম্মদ আলীকে দুই হাজার, মোজাম্মেল হককে সাত হাজার, আলমীগর হোসেনকে দুই হাজার এবং বজলুর রহমানকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ওবাইদুল হক ও খাদ্য গুদাম কর্মকর্তা হেলাল উদ্দীন এবং উপজেলা সহকারী প্রশাসনিক কর্মকর্তা রায়হান আলম উপস্থিত ছিলেন।
আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাফিজুর রহমান বলেন,ধান-চাল আড়ৎদারদের লাইসেন্স না থাকা,পন্য ক্রয়ের রশিদ না থাকাসহ বিভিন্ন অপরাধে কৃষি বিপনন আইনে ওই সাতজন আড়ৎদারকে জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪ | সময়: ৬:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ