ইজতেমায় চলবে ১১ জোড়া বিশেষ ট্রেন

সানশাইন ডেস্ক: আসন্ন বিশ্ব ইজতেমা উপলক্ষে ঢাকা-টঙ্গী-ঢাকা এবং টঙ্গী থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাতায়াতের জন্য ১১ জোড়া বিশেষ ট্রেন চালাবে বাংলাদেশ রেলওয়ে। রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম মঙ্গলবার রাজধানীর রেলভবনে সাংবাদিকের এ তথ্য দেন।
টঙ্গীর তুরাগ তীরে তাবলিগ জামাতের এ বার্ষিক সম্মিলন আগেরবারের মতই দুই পর্বে হবে। আগামী ২, ৩ ও ৪ ফেব্রুয়ারি ইজতেমার প্রথম পর্ব এবং চার দিন বিরতি দিয়ে ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা হবে। মন্ত্রী বলেছেন, আগামী ২ ও ৯ ফেব্রুয়ারি ঢাকা-টঙ্গী-ঢাকা রুটে ‘জুম্মা স্পেশাল-২’ নামে এক জোড়া ট্রেন চলাচল করবে। আর ৩ ও ১০ ফেব্রুয়ারি জামালপুর-টঙ্গী রুটে ১ জোড়া স্পেশাল ট্রেন চলাচল করবে।
দুই পর্বের আখেরি মোনাজাতের দিন ৪ এবং ১১ ফেব্রুয়ারি ঢাকা-টঙ্গী-ঢাকা রুটে ৫ জোড়া স্পেশাল ট্রেন চালাবে রেলওয়ে। এছাড়া ওই দুই দিন টঙ্গী-ময়মনসিংহ-টঙ্গী রুটে এক জোড়া, টঙ্গী-টাঙ্গাইল-টঙ্গী রুটে একটি বিশেষ ট্রেন এবং ঈশ্বরদী-টঙ্গী-ঈশ্বরদী রুটে দুই জোড়া স্পেশাল ট্রেন চলবে। জিল্লুল হাকিম বলেন, ১ ফেব্রুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি এবং ৮ ফেব্রুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি ঢাকাগামী সব আন্তঃনগর, মেইল ও কমিউটার ট্রেন টঙ্গী স্টেশনে তিন মিনিট করে থামবে।
৪ ও ১১ ফেব্রুয়ারি দুই পর্বের আখেরি মোনাজাতের দিন সুবর্ণ, সোনারবাংলা, কক্সবাজার ও পর্যটক এক্সপ্রেস ছাড়া সব আন্তঃনগর, মেইল ও কমিউটার ট্রেনগুলো তিনমিনিট করে টঙ্গী স্টেশনে থামবে। সব আন্তঃনগর, মেইল, এক্সপ্রেস ও লোকাল ট্রেনে কোচের প্রাপ্যতা এবং যাত্রী চাহিদা অনুযায়ী অতিরিক্ত কোচ সংযোজন করা হবে বলেও জানান রেলমন্ত্রী জিল্লুল হাকিম।


প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৪ | সময়: ৫:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর