ধর্ষণ মামলায় লামিছানের ৮ বছরের কারাদণ্ড

স্পোর্টস ডেস্ক: ধর্ষণ মামলায় বড় ধরনের শাস্তি পেয়েছেন নেপালের লেগ স্পিনার সন্দিপ লামিছানে। আজ এই তারকাকে আট বছরের কারাদণ্ড দিয়েছে কাঠমান্ডুর একটি আদালত।
নেপালের সংবাদমাধ্যম ‘দ্য কাঠমান্ডু পোস্ট’র প্রতিবেদন বলছে, এই মামলায় লামিছানেকে ৩ লাখ নেপালি রুপি জরিমানাও করা হয়েছে এবং ভুক্তভোগীকে ২ লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।
ঘটনার সূত্রপাত ২০২২ সালে। কাঠমান্ডুর একটি হোটেলে একজন তরুণীকে ধর্ষণের অভিযোগ আনা হয় লামিছানের বিরুদ্ধে। পরবর্তীতে জামিনে মুক্তি পান যদিও এবং ফেরেন আন্তর্জাতিক ক্রিকেটেও। লম্বা সময় পর ডিসেম্বরে আবার এই মামলায় দোষী সাব্যস্ত করা হয় নেপালের এই লেগ স্পিনারকে। অবশেষে আজ মামলার রায় ঘোষণা করা হয়েছে।
কাঠমান্ডুর জেলা আদালতের কর্মকর্তা রামু শর্মা এই মামলার ব্যাপারে এএফপিকে বলেন, ‘আদালত তাকে আট বছরের কারাদণ্ড দিয়েছেন। ’ তবে এই রায়ের বিরুদ্ধে আপিল করার কথা জানান লামিছানের আইনজীবী সরোজ ঘিমিরে। তিনি এএফপিকে বলেন, ‘এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন লামিছানে। ’ এদিনে ধর্ষণের এই অভিযোগ বারবার অস্বীকার করে আসছেন লামিছানে। জনগণের সমর্থনও পেয়েছেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত নেপালের আদালত ছাড় দেয়নি তাকে।


প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪ | সময়: ৭:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর