আফগানিস্তানের বিপক্ষে নেই সূর্যকুমার-হার্দিক-রুতুরাজ

স্পোর্টস ডেস্ক: বৃহস্পতিবার থেকে আফগানিস্তানের বিপক্ষে শুরু হবে ভারতের টি-টোয়েন্টি সিরিজ। আজ রোববার হবে দল ঘোষণা। তার আগে জানা গেল এই সিরিজের দলে থাকছেন না সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া ও রুতুরাজ গায়কোয়াড়।
বিশ্বকাপে ইনজুরিতে পড়া হার্দিক এখনো পুরোপুরি ফিট নন। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ইনজুরিতে পড়েন সূর্যকুমার। তার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। সেরে উঠতে কয়েক মাস সময় লাগতে পারে। জানা যাচ্ছে তারা দুজন সরাসরি আইপিএলে খেলবেন। অন্যদিকে রুতুরাজও আঙ্গুলের ইনজুরিতে ভুগছেন। সে কারণে তিনিও খেলতে পারবেন না ঘরের মাঠে।
শুধু তাই নয়, এই সিরিজে রোহিত শর্মা ও বিরাট কোহলি খেলবেন কিনা সেটাও এখও নিশ্চিত হওয়া যায়নি। অবশ্য তারা দুজন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হারার পর আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেননি।
আইপিএলের পর পরই মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে ১ জুন থেকে শুরু হবে ২০ দলের বিশ্বকাপ। সেক্ষেত্রে আফগানিস্তানের বিপক্ষের সিরিজটি ভারতের জন্য বেশ গুরুত্বপূর্ণ। যেখানে বিশ্বকাপের সম্ভাব্য ১৫ সদস্যের দলের সবাইকে বাজিয়ে দেখার সুযোগ ছিল ভারতের। কিন্তু ইনজুরির কারণে সেটি হচ্ছে না।


প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৪ | সময়: ৫:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ