সর্বশেষ সংবাদ :

বাঘায় দুটি ভোট কেন্দ্রে আগুন জনমনে আতঙ্ক

স্টাফ রিপোর্টার,বাঘা :
রাজশাহী ৬ চারঘাট-বাঘা সংসদীয় আসন। এই দু’টি আসনের মধ্যে বাঘা উপজেলার ঝিনা সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং জোতনশী ভোট কেন্দ্রে অগ্নী সংযোগের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার গভির রাতে কতিপয় দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ। তবে স্থানীয়দের দাবি এ দুটি এলাকা জামাত-বিএনপি অধ্যাশিত। তাদের দ্বারাই এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে তারা দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন।

 

এ বিষয়ে আড়ানী ইউনিয়নের ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাইট গার্ড মিলন হোসেন জানান, বিদ্যালয়ে দুটি ভবন থাকায় একটি কক্ষ থেকে আরেকটি কক্ষের দুরত্ব অনেকটায় বেশি। বৃহস্পতিবার রাত আনুমানিক ১১ টার সময় আকষ্মিক একটি কক্ষে আগুন ও ধোয়া দেখে আমি ঘটনা স্থলে এগিয়ে যায়। গিয়ে দেখি দাও দাও করে আগুন জ্বলছে। তখন আমার চিৎকারে স্থানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রণ করে।

 

এ প্রসঙ্গে ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুরাদ আলী বলেন, দীর্ঘদিন থেকে এই বিদ্যালয়টি স্থানীয় ও জাতীয় নির্বাচনের ভোট কেন্দ্র হিসাবে ব্যবহার হচ্ছে। এখানে আগামী ৭ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ জন্য বিদ্যায়টি পরিস্কার করে সাজিয়ে রাখা হয়েছে। রাতে অগ্নিকান্ডের ঘটনা শুনে বিদ্যালয়ে গিয়ে ছিলাম। এতে অফিস কক্ষের ১৫ টি চেয়ার, টেবিল ও আলমারি-সহ আসবাবপত্র পুড়ে গেছে। আমারা ধারনা করছি, অফিসের পেছনের জানালার ফাঁক দিয়ে কতিপয় দুষ্কৃতকারীরা আগুন দিয়ে পালিয়ে গেছে।

অপর দিকে উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের জোতনশী স্কুলের পাশে অনুরুপ আগুন দেয়ার ঘটনা গটেছে। সেখানে স্কুলের পার্শ্বে একটি ফাঁকা জায়গায় খেজুরের রস জাল করার জন্য খড় রাখা ছিল। সেই খড়ে রাতের আধারে কে-বা কাহারা আগুন জালিয়ে দেয়। তবে মুহুর্তের মধ্যে এলাকার লোকজন এসে এই আগুন নিয়ন্ত্র না করলে স্কুলের অনেক বড় ক্ষতি হয়ে যেতো। স্থানীয়দের ধারনা, অত্র এলাকার জামাত-বিএনপি’র কর্মীরা ভোট বর্জন করা সহ মানুষের মাঝে আতঙ্ক ছড়ানে জন্য এই অগ্নীকান্ডের ঘটনা ঘটিয়েছে।

 

বাঘা থানার তদন্ত ওসি সবুজ রানা বলেন, এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ করেনি। খবর পেয়ে রাতে ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে ছিলাম। এটি বিদ্যুৎ সর্টসার্কিট ,নাকি নাশকতা বিষয়টি তদন্ত করা হচ্ছে। অপর দিকে জোতনশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঘটনাটি তদন্ত শুরু হয়েছে। আমরা এ বিষয়ে তদন্তপুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪ | সময়: ৩:১৩ অপরাহ্ণ | Daily Sunshine