রাজশাহীতে রেলের ৯০ লিটার তেলসহ যুবক আটক

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে রেলের তেল চুরির সময় এক যুবককে হাতেনাতে গ্রেপ্তার করেছে রেলওয়ের নিরাপত্তা বাহিনী। এ সময় ৯০ লিটার তেল জব্দ করা হয়। গত ১১ অক্টোবর দুপুরে রাজশাহীর হরিয়ান স্টেশন সংলগ্ন কাটাখালি রেলগেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
বুধবার দুপুরে আদালতের মাধ্যমে আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) গোয়েন্দা শাখা রাজশাহীর ইনচার্জ উজ্জ্বল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেপ্তার তেল চোরের নাম জাহাঙ্গীর আলম (৩৪)। তিনি রাজশাহীর কাটাখালি থানার এমাদপুর নতুন পাড়ার মৃত মতিয়ার রহমানের ছেলে।
রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) গোয়েন্দা শাখা রাজশাহীর ইনচার্জ উজ্জ্বল হোসেন বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার দুপুর ২টার দিকে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা টিম হরিয়ান স্টেশন এলাকায় অভিযান চালায়। এসময় স্টেশন সংলগ্ন বিটিও থেকে তেল চুরির সময় জাহাঙ্গীর আলমকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকালে তার কাছ থেকে ৯০ লিটার তেল জব্দ করা হয়।
পরে জিআরপি থানার মাধ্যমে আসামিকে গ্রেপ্তার দেখানো হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি দীর্ঘদিন ধরে ট্রেনের তেল চুরির বিষয়টি স্বীকার করেছেন। এছাড়াও উদ্ধারকৃত ৯০ লিটার তেল চুরির উদ্দেশ্যে সংরক্ষণ করছিলেন বলে জানিয়েছেন। বুধবার সকালে আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান এই গোয়েন্দা সদস্য।


প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২ | সময়: ৬:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ