বাঘার জনসমুদ্র বলে দিচ্ছে নৌকার বিজয় সুনিশ্চিত : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান,বাঘা :

রাজশাহী ৬ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিযার আলম বলেন, যারা মানুষের ভাগ্য নিয়ে খেলা করে, তারা জীবনে কিছুই অর্জন করতে পারেনা। আমরা মানুষের ভাগ্য নিয়ে খেলা করিনা। বরং তাদের ভাত ও রুটি রুজির ব্যবস্থা করা সহ তাদের জীবনমান উন্নয়নের কথা চিন্তা করে কাজ করি। এ কারনে জনত্রেী শেখ হাসিনার প্রতি মানুষের এখনো আস্থা ও ভালোবাসা রয়েছে। আমি নির্বাচনের শেষ প্রান্তে এসে বাঘায় একটি পথসভার আয়োজন করতে বলেছিলাম। কিন্তু এটা যে জনসমুদ্রে পরিনত হবে সেটি কল্পনাও করতে পারিনি। বৃহস্পতিবার (৪ জানুয়ারী) দুপুরে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

 

বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমি ২০১৪ সাল থেকে পৃথিবীর বিভিন্ন দেশে গিয়ে শেখ মুজিবের কথা বলেছি, বলেছি তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার কথা। তাঁর নেতৃত্বে নারী ক্ষমতায়নের কথা বলেছি, কৃষকদের জন্য ক্ষতিকারক দিক জলবাযু পরিবর্তন নিয়ে কথা বলেছি,দারিদ্র বিমোচনের কথা বলেছি, বলেছি বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নের কথা।

 

 

 

শাহরিয়ার আলম বলেন, আমি ১৮ ডিসেম্বর ২০২৩ থেকে প্রচারনা শুরু করেছি। প্রতিদিন পায়ে হেটে বাঘা ও চারঘাট উপজেলার বিভিন্ন গ্রামে-গ্রামে গিয়ে ভোটারদের সাথে হাতে হাত মিলিয়ে ভোট চেয়েছি। এ সময় তাঁদের মুখের দিকে তাকিয়ে বুঝতে পেরেছি তারা আমাকে চতুর্থবারের মতো আবারও ভোট দিয়ে বিজয়ী করবেন। আজকের উপস্থিতি আমার কাছে তাঁদের সেই চাহনির কথা বার-বার স্মরণ করিয়ে দিচ্ছে।

 

 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, আমার ১৫ বছরের উন্নয়ন দেখে এলাকার জনগণ আগামী ৭ জানুয়ারীর নৌকায় ভোট দেওয়ার জন্য অপেক্ষায় রয়েছেন। ব্যালটের মাধ্যমে জবাব দিতে হবে। নৌকার বিরোধীতা করে আওয়ামী লীগ নেতা দাবি করা কাউকে সুযোগ দেওয়া যাবে না। আপনারা সাবধান, নৌকার বিরোধীতা কারিদের কাজ থেকে দূরে থাকতে হবে। আমার বিরুদ্ধে কোন অনিয়ম দুর্নীতির অভিযোগ নেই।

 

 

আমি ১৫ বছর স্বচ্ছতার সাথে দায়িত্ব পালন করে আসছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতেৃত্বে। এই দেশকে একটি উন্নত রাষ্ট্রে এগিয়ে নিতে সহায়তা করেছি। গত ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে আমার ও নৌকার বিরুদ্ধে যারা বিরোধীতা করেছিল তারা কেউ সফলতা অর্জন করতে পারেনি। আসা করি এবারও পারবে না। তার প্রমান আজকে এই পথ সভায় ভোটারদের জনস্রোত।

 

 

তিনি নৌকায় ভোট চেয়ে বলেন, আমি বিজয়ী হলে আগামীতে চরাঞ্চল নিয়ে গঠিত চকরাজাপুর ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রুপান্তরিত করবো। বেকারদের জন্য চাকরির ব্যবস্থা করবো। উন্নয়নের রোল মডেল হিসেবে বাঘা ও চারঘাট উপজেলাকে স্মাট হিসেবে গড়ে তোলার সুযোগ করে দিবেন । মাদক দেশ ও জাতিকে ধবংস করে। এটি নির্মূল করার জন্য সর্বাত্নক প্রচেষ্টা গ্রহণ করবো। উন্নত শিক্ষার জন্য প্রয়োজনে মা সমাবেশের ব্যবস্থা করবো। যে সমস্ত এলাকায় উন্নয়ন কাজ অসমাপ্ত রয়েছে সেগুলোকে খুব শির্ঘই বাস্তবায়ন করবো। পরে বিকেলে শাহরিয়ার আলম চারঘাট উপজেলায় অনুরুপ একটি পথ সভায় বক্তব্য রাখেন।

 

 

আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম  মিতা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, জেলা যুবলীগের সাবেক সভাপতি সালেহ আহমেদ, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, রাজশাহী জেলা জাতীয় পার্টির আহবায়ক শামসুদ্দিন রিন্টু ,বাঘা উপজেলা জাতীয় পার্টির সভাপতি মহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অহাব, বাঘা পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেন, আ’লীগ নেতা শাহিনুর রহমান পিন্টু প্রমুখ।

 

এ দিকে উক্ত সভায় এবারের নির্বাচনে চারঘাট-বাঘার জাতীয় পার্টির দলীয় প্রার্থী শামসুদ্দিন রিন্টু (প্রতিক লাঙ্গল) কয়েকদিন পূর্বে তঁর প্রার্থিতা প্রত্যাহার করে নিলেও সোমবার আনুষ্ঠানিক ভাবে আ’লীগের নির্বাচনী জনসমভার মঞ্চে তিনি নৌকাকে সমর্থন দেন এবং তাদের দল সমর্থীত সকল নেতা-কর্মীকে নৌকা প্রতিকে ভোট দেয়ার আহবান জানান।

সানশাইন /শামি


প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪ | সময়: ৫:২৭ অপরাহ্ণ | Daily Sunshine