সর্বশেষ সংবাদ :

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে দ্বিমুখী লড়াইয়ের আভাস

গোমস্তাপুর প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে বর্তমান ও সাবেক সাংসদের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে। নির্বাচনের সময় ঘনিয়ে আসায় চলছে শেষ মূহুর্তের প্রচার-প্রচারণা, জনসংযোগ ও পথসভা। এ আসনে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে দলের মনোনয়ন বঞ্চিত সাবেক সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস ও বর্তমান সংসদ সদস্য জিয়াউর রহমানের মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। দুজনই একই দলের অনুসারী হওয়ায় এর উত্তাপ নির্বাচনে পড়বে বলে অনেকে মনে করছেন।
এ আসনে চির রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য জিয়াউর রহমানের সাথে দশম সংসদের সাবেক সাংসদ ও গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাসের দ্বন্দ্ব পুরোনো। এদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের দুই জন প্রার্থী মূল প্রতিদ্বন্দ্বী হওয়ায় নেতা-কর্মীরা দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে।
তারা ইতোমধ্যে নিজ নিজ অনুসারীর পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। দলের নেতাকর্মীদের ভোটের পাশাপাশি বিএনপি ও জামায়াতের ভোটারদের কাছে টানতে প্রানপন চেষ্টা চালিয়ে যাচ্ছেন দুই প্রার্থী। এ আসনে অন্য তিন প্রার্থীরা হলেন, বিএনএফের আজিজুর রহমান (টেলিভিশন), জাতীয় পার্টির (লাঙ্গল) আব্দুর রশিদ ও বাংলাদেশ কংগ্রেসের (ডাব) আব্দুল্লাহ আল মামুন।
তিন উপজেলা নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার ৪ লক্ষ ৩১ হাজার ৪২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ১৪ হাজার ১৮২ জন ও মহিলা ভোটার২ লক্ষ ১৬ হাজার ৮৫৯ জন এবং ১ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।


প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪ | সময়: ৪:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ