বিদায় ২০২৩

স্টাফ রিপোর্টার: সময় চলে নিজের তালে। আজ (রবিবার) কুয়াশায় আচ্ছন্ন দিগন্তে লালিমা ছড়াতে ছড়াতে সূর্য অস্তাচলে যাওয়ার মধ্য দিয়ে শুরু হয়ে যাবে বিদায়ের আয়োজন। সাঁঝ গড়িয়ে মধ্যরাত হতেই মহাকালে হারিয়ে যাবে আরেকটি বছর, খ্রিষ্টীয় ২০২৩ সাল। বিদায়ী বছরের সব দুঃখ-বেদনা ভুলে আগামীকাল (সোমবার) মধ্যরাতে বিশ্বের অন্য সব দেশের সঙ্গে বাংলাদেশের মানুষও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নতুন আশায় বরণ করে নিবে ২০২৪ সালকে।
আগামীর দিনগুলোতে অনিশ্চয়তা কেটে গিয়ে শুভময়তা ছড়িয়ে যাবে দেশময়। এ আশায় বুক বাঁধছে মানুষ। দেশময় ছড়িয়ে পড়ুক শান্তি, এই প্রত্যাশায় সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।
রাজনৈতিকভাবে দেশ কিছুটা অস্থিরতা থাকলেও উন্নয়ন হয়েছে বেশি। ২০২৩ সালে কর্ণফুলী টানেলের উদ্বোধন হয়েছে, বিদায়ী বছরে বিশ্বের ৩৩তম পারমাণবিক বিদ্যুৎ উৎপাদনকারী দেশ হিসেবে যাত্রা করেছে বাংলাদেশ। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের জন্য ইউরেনিয়ামের প্রথম চালান দেশে আসে সেপ্টেম্বরে। যার আনুষ্ঠানিকতা সম্পন্ন হয় ৫ অক্টোবর। এছাড়াও অসংখ্য অবকাঠামোগত উন্নয়ন হয়েছে বিদায়ী বছরে।
তবে, বিদায়ী বছরের যে উত্তাপের রেশ নতুন বছরেও নিয়ে যাচ্ছে তা হচ্ছে জাতীয় নির্বাচন। নতুন বছরের শুরুতে ৭ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে জাতীয় নির্বাচন।


প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩ | সময়: ৬:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ