সর্বশেষ সংবাদ :

হারের পর পয়েন্টও কাটা গেলো ভারতের

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে শুরুটা একেবারে ভালো হয়নি। গত দুইবারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের রানার্সআপরা যাচ্ছেতাই পারফরম্যান্স করে ধরাশায়ী। ইনিংস ব্যবধান ও ৩২ রানে পরাজিত হয়েছে তার। সেই দুঃখ আরও বাড়িয়ে দিয়েছে স্লো ওভার রেটের শাস্তি।
সেঞ্চুরিয়ন টেস্টে রোহিত শর্মার দলের কাছ থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট কেড়ে নেওয়া হয়েছে। নির্ধারিত সময়ে দুই ওভার কম করেছে ভারত। তাতে করে দুটি পয়েন্ট হারিয়েছে তারা, একইসঙ্গে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইসিসির কোড অব কন্ডাক্টের ২.২২ নম্বর ধারা অনুযায়ী, কোনও ম্যাচে নির্ধারিত সময়ে এক ওভার কম করার কারণে প্রতি খেলোয়াড়ের ম্যাচ ফির ৫ শতাংশ কাটা যাবে। অন্যদিকে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী, প্রতিটি ওভারের জন্য কাটা যাবে ১ পয়েন্ট করে।
আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড এই শাস্তি আরোপ করেছেন। টেস্ট হারের পর তিন ম্যাচ থেকে ১৬ পয়েন্ট ভারতের। অর্জিত ৪৪.৪৪ পয়েন্ট শতাংশের ভিত্তিতে তাদের অবস্থান ছিল পাঁচ নম্বরে। কিন্তু পয়েন্ট হারিয়ে তালিকায় রোহিতদের অবস্থান আরও খারাপ হয়েছে। ১৪ পয়েন্ট ও ৩৮.৮৯ শতাংশ পয়েন্টের নিরিখে অস্ট্রেলিয়ার পর ছয় নম্বরে গেছে ভারত।


প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩ | সময়: ৬:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ