রাজশাহী-৪ বাগমারা আসনে নির্বাচনী হালচাল: খড়ের পালা ও কাঁচি মার্কার ক্যাম্পে অগ্নিসংযোগ, প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় শুভডাঙ্গা ইউনিয়নের সৈয়দপুর গ্রামে আফসার আলী বাবুর খড়ের চারটি পালা ও পাশে স্বতন্ত্র প্রার্থী এনামুল হক এমপির কাঁচি মার্কার নির্বাচনী ক্যাম্প অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে। ২৫ ডিসেম্বর রাত ১১ টার পর এ ঘটনা ঘটে। দরিদ্র কৃষকের লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
খড়ের পালা ও নির্বাচনী অফিস পুড়িয়ে দেয়ার প্রতিবাদে ২৬ ডিসেম্বর মঙ্গলবার বেলা এগারোটায় শুভডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে মচমইল-মাদারীগঞ্জ সড়কে মানববন্ধন করা হয়। মানববন্ধন থেকে শুভডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাহার আলী, উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক আশিকুর রহমান সজল সহ দুষ্কৃতকারী নৌকার সমর্থকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।
নৌকা মনোনীত প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ বলেন, এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না। উল্লেখ্য ২৫ ডিসেম্বর স্বতন্ত্র পার্থী এমপি এনামুল হক এবং নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ রাজশাহী জেলা প্রশাসক ও পুলিশ সুপারের উপস্থিতিতে আলিঙ্গন করে ঘোষণা দেন, আজ থেকে তাঁদের সমর্থকরা নির্বাচনী দ্বন্দ্বে জড়াবেন না। এতে স্থানীয়দের মাঝে স্বস্তি ফিরে আসছিল। অথছ সেই রাতেই একযোগে কয়েকটি ইউনিয়নে অগ্নিসংযোগ ও নির্বাচনী ক্যাম্প ভাংচুরের ঘটনা ঘটে। ক্রমেই বাগমারার রাজনৈতিক অঙ্গন অশান্ত হয়ে উঠছে বলে স্থানীয় সূত্র দাবী করছে।
বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকার বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে, অনুসন্ধান চলছে।


প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩ | সময়: ৭:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ