পাকিস্তানকে হতাশ করলো বৃষ্টি আর লাবুশেন

স্পোর্টস ডেস্ক: মেলবোর্নে দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা নিজেদের করতে পারতো পাকিস্তান। কিন্তু তাদের ক্যাচ মিসের সুযোগ ভালোভাবেই নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। বৃষ্টিবিঘ্নিত দিনে প্রথম ইনিংসে ৩ উইকেটে ১৮৭ রান নিয়ে অজিরা প্রথম দিন শেষ করেছে।
আকাশ মেঘলা দেখে টস জিতে বোলিং নিয়েছিলেন শান মাসুদ। যার ফলও মেলে। দারুণ লেংথ আর সুইং পাচ্ছিলেন পাকিস্তানি বোলাররা। ওপেনার ডেভিড ওয়ার্নার দুই রানেই সাজঘরে ফিরতে পারতেন। কিন্তু দ্বিতীয় স্লিপ থেকে তার ক্যাচ ছেড়েছেন আব্দুল্লাহ শফিক। ১৭ রানেও বল ব্যাটের প্রান্ত ছুঁয়েছিল তার। ভাগ্য ভালো তা পরে বাউন্ডারি হয়েছে। শেষ পর্যন্ত লাঞ্চের আগে তাকে তালুবন্দি করান আগা সালমান। ফেরার আগে ব্যক্তিগত ৩৮ রানে মাইলফলকও স্পর্শ করেছেন তিনি। তিন ফরম্যাট মিলে তিনি এখন অজিদের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। স্টিভ ওয়াহকে পেছনে ফেলে চূড়া স্পর্শ করতে তার প্রয়োজন আর ২০ রান। বামহাতির এখন রান ১৮ হাজার ৫১৫।
দলের ৯০ রানে ওয়ার্নারের আউটের পর উসমান খাজাও কাটা পড়েন ১০৮ রানে। ফেরার আগে ৪২ রান করেছেন তিনি। চা বিরতির আগেই নামে বৃষ্টি। ততক্ষণে দুই ওপেনারকে হারিয়ে ফেলেছে অস্ট্রেলিয়া। তৃতীয় সেশনে খেলা পুনরায় শুরুর পর ভালো প্রতিরোধ গড়তে থাকেন স্মিথ ও লাবুশেন। কিন্তু স্টিভেন স্মিথকে ২৬ রানের বেশি করতে দেননি আমের জামাল। মার্নাস লাবুশেন-ই প্রান্ত আগলে দিনের মূল লড়াইটা অব্যাহত রেখেছেন। ১২০ বলে ৪৪ রানে অপরাজিত থেকে হতাশ করেছেন সফরকারীদের। লাবুশেনের সঙ্গে ৯ রানে অপরাজিত ট্রাভিস হেড। বৃষ্টির কারণে আজ খেলা হয়েছে মোট ৬৬ ওভার। পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নিয়েছেন হাসান আলী, আমের জামাল ও আগা সালমান।


প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩ | সময়: ৭:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ