রুয়েটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

স্টাফ রিপোর্টর

রবিবার (২৬ মার্চ) বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)-এ পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনসহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে রুয়েটে এই দিবস পালনের কর্মসূচি শুরু হয়।

 

এদিন সকাল ১০ টায় প্রশাসনিক ভবন থেকে ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেনের নেতৃত্বে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। এরপর মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদের স্মরণে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। প্রথমে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন।

 

 

এসময় উপস্থিত ছিলেন- রুয়েটের সদ্য সাবেক ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ, রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিয়া মো. জগলুল সাদত, আইপিই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেন, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল আলীম, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. নীরেন্দ্রনাথ মুস্তফী, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক অধ্যাপক ড. মো. আলী হোসেন, ছাত্রকল্যাণ উপ-পরিচালক মো. মামুনুর রশীদ ও আবু সাঈদ, কর্মকর্তা সমিতির সভাপতি নাজিমউদ্দীন আহম্মদ সহ বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ , দপ্তর প্রধানবৃন্দ, বিভাগীয় প্রধানবৃন্দ, শাখা প্রধানবৃন্দ, হল সমূহের প্রভোস্টবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

রুয়েট প্রশাসনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে রুয়েট শিক্ষক সমিতি, কর্মকতা সমিতি, কর্মচারী সমিতি, বিভিন্ন হলসমূহ, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ পৃথক পৃথকভাবে পুষ্পার্ঘ্য অর্পণ করে। রুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণের পরপর বিশ্ববিদ্যালয়ে অবস্থিত শহীদ ছাত্রদের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন। এসময় শহীদদের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি ও রুয়েটের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সন্তানের অংশগ্রহণে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন।এছাড়াও এদিন বাদ যোহর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩ | সময়: ৪:৫৭ অপরাহ্ণ | Daily Sunshine