ভোটারদের মধ্যে ভীতি ছড়ালে ব্যবস্থা : ইসি রাশেদা সুলতানা

নওগাঁ প্রতিনিধি: নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, ভোটারদের ভোট দিতে বাধা দিলে কিংবা হুমকি-ধামকি দিলে দায়ী ব্যক্তিকে শাস্তির আওতায় আনা হবে। ভোটের পরিবেশ ভালো আছে, আগামীতেও পরিস্থিতি ভালো থাকবে।
রবিবার দুপুর আড়াইটায় নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
ইসি রাশেদা সুলতানা বলেন, ‘আগে ভোটারদের বাধা দেওয়া হলে কিংবা হুমকি দেওয়া হলে অন্যায়কারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সুযোগ ছিল না। কমিশন নতুন আইন করেছে। আইনে হুমকিদাতাকে অপরাধী সাব্যস্ত করে শাস্তি দেওয়ার বিধান আছে। ভোটারদের বলবো, নির্ভয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে গিয়ে অভিযোগ করতে।’
তিনি আরও বলেন, সবাই মিলে সহযোগিতা করলে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়বে এবং নির্বাচনের সুষ্ঠু পরিবেশের ক্ষেত্র তৈরি হয়ে যাবে। ভোটে সংবাদকর্মীদেরও যদি কেউ ভয় দেখান বা হুমকি-ধমকি দেন, তাহলে তিনি অপরাধী হিসেবে গণ্য হবেন। আইন অনুসারে তাঁর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।
ইসি রাশেদা সুলতানা বলেন, ‘ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে আমরা সচেষ্ট। আমাদের কাছে অভিযোগ আসুক না আসুক নির্বাচনী অনুসন্ধানী কমিটি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বিভিন্ন সংসদীয় এলাকা ঘুরে ঘুরে ব্যবস্থা নিচ্ছে এবং ভবিষ্যতেও ভোটের পরিবেশ ঠিক রাখতে কি কি ব্যবস্থা নেওয়া হবে সে ব্যাপারে প্রস্তুতি চলছে।’
জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গোলাম মওলার সভাপতিত্বে রাজশাহী বিভাগীয় কমিশনার দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, পুলিশের রাজশাহী অঞ্চলের ডিআইজি আনিসুর রহমান, রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, নওগাঁর পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক উপস্থিত ছিলেন।


প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩ | সময়: ৪:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ