রাজশাহী-১ আসনে প্রার্থীতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী আখতার

স্টাফ রিপোর্টার: রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আখতারুজ্জামান প্রার্থীতা ফিরে পেলেন। বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ সুপ্রিমকোর্ট আখতারুজ্জামানের প্রার্থীতা ফিরে পেতে ও প্রতীক বরাদ্দের নির্দেশ দেন।
আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান জানান, গত ১৩ ডিসেম্বর হাইকোর্ট আমার প্রার্থীতা বাতিলের আদেশ বহাল রাখে। পরে আমি বাংলাদেশ সুপ্রিমকোট আমি পুনরায় আপিল আবেদন করি। বৃহস্পতিবার দুপুরে সুপ্রিমকোর্টের চেম্বার জজ আদালদের বিচারপতি এনায়েতুল রহিমের বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হয়।
শুনানি শেষে বিচারপতি এনায়েতুল রহিম বাংলাদেশ হাইকোর্ট, ইসি ও রিটানিং অফিসারের দেওয়া আদেশ বাতলি করে প্রার্থীতা ফিরে দেওয়ার আদেশ প্রদান করে প্রতীক বরাদ্দের জন্য রিটানিং অফিসারকে নিদের্শ প্রদান করেছেন।
তিনি আরো বলেন, আদেশের কপি হাতে পাবার পর রিটানিং অফিসারের কাছে গিয়ে প্রতীক নিয়ে মাঠে নির্বাচনী প্রচারণা শুরু করবো। সুপ্রিম কোর্টের এই আদেশের ফলে এই আওয়ামী লীগ নেতার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে আইনগত আর কোন বাধা রইলো না।
এদিকে আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান প্রার্থীতা ফিরে পাবার পর তার অনুসারিরা তাকে শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছে।
এছাড়াও এই আসন থেকে ভোটের মাঠে লড়বেন, বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা গোলাম রাব্বানী, স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মাহিয়া মাহি, জাতীয় পার্টির প্রার্থী শামসুদ্দিন মন্ডল, এনপিপির নুরুন্নেসা, বিএনএমের প্রার্থী শামসুজ্জোহা বাবু, তৃণমূল বিএনপির জামাল খান দুদু, বিএনএফের আল-সাআদ ও মুক্তিজোটের বশির আহমেদ।


প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩ | সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর