বিদ্যুৎবিহিন বিদ্যালয়ে অগ্নিকান্ড রহস্যের, ভষ্মীভূত পাঁচটি কক্ষ

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে রহস্যজনক অগ্নিকান্ডে নগর ইউনিয়নের দ্বারীখৈর করম আলী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের টিনশেড পাঁচটি কক্ষ পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার বিকালে এ ঘটনা ঘটে। এতে কমপক্ষে আড়াইলাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে জানা গেছে। বিদ্যালয়টিতে বিদ্যুৎ সংযোগ না থাকায় এবং রান্নাবান্না বা আগুনের কোন ব্যবহার না থাকায় অগ্নিকান্ডের কারণ নিয়ে রহস্য দেখা দিয়েছে।
স্থানীয়রা জানান, মঙ্গলবার বিকেল চারটার দিকে স্কুলটির একটি কক্ষে আগুনের সুত্রপাত হয়। পরে আগুন দ্রুত পাশের কক্ষগুলোতে ছড়িয়ে পড়ে। একপর্যায়ে দেখতে পেয়ে এলাকাবাসী আগুন নিভাতে এগিয়ে আসেন। খবর পেয়ে বনপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, গ্রামের কিছু নেশাখোর নিয়মিত টিনশেড স্কুল ঘরের ফাঁক দিয়ে ভেতরে ঢুকে আড্ডা জমায় ও নেশা করে। এসব নিয়ে স্থানীয়দের সঙ্গে তাদের প্রায়ই তর্ক-বিতর্ক হয়। এভাবে আগুন লাগাটা আসলেই রহস্যজনক।
বিদ্যালয়ের জমিদাতা ও পরিচালনা কমিটির সভাপতি গোলাম মোস্তফা বলেন, বিদ্যালয়ে বর্তমানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। তাছাড়া আগুনের কোন কাজতো এখানে হয় না। বিকালে কেউ বিদ্যালয়ে ছিলও না। তারপরও কিভাবে আগুন লাগলো নাকি কেউ আগুন ধরিয়ে দিয়েছে তা বুঝতে পারছি না।
বনপাড়া ফায়ার স্টেশন অফিসার আকরামুল হাসান তুষার জানান, প্রায় ঘণ্টাখানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। অগ্নিকান্ডে বিদ্যালয়ের টিনশেড পাঁচটি কক্ষ পুড়ে গেছে।


প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩ | সময়: ৬:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ