ছাদবাগান গড়ে জাতীয় পুরস্কার পেলেন রাজশাহীর ইয়াসমিন

স্টাফ রিপোর্টার : বৃক্ষরোপনে ছাদবাগান ক্যাটাগরিতে এবার জাতীয় পুরস্কার পেয়েছেন রাজশাহী মহানগরীর ওয়াহিদা ইয়াসমিন। ছাদ বাগান ক্যাটাগরিতে তৃতীয় পুরস্কার হিসেবে বৃক্ষরোপনে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০১৯ পেয়েছেন তিনি। তিনি অগ্রণী ব্যাংক লিমিটেড রাজশাহী নগর ভবন শাখার ব্যবস্থাপক। নগরীর রাজপাড়া থানার চন্ডিপুরের বেতিয়াপাড়ায় তাঁর বাড়ি।
ওয়াহিদা ইয়াসমিন জানান, ১৯৯৯ সালে বাড়িতে ছাদবাগানের কার্যক্রম শুরু করেন তিনি। বর্তমানে তাঁর ছাদ বাগানে চার শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে। রয়েছে দুর্লভ প্রজাতিরও বিভিন্ন গাছ। স্বামী সাবেক ব্যাংক কর্মকর্তা আব্দুর রউফ অক্লান্ত পরিশ্রম ও সার্বিক সহযোগিতায় অত্যন্ত নিবিড়ভাবে ছাদ বাগান তৈরি করেছেন তিনি।
ওয়াহিদা ইয়াসমিন বলেন, ছাদ বাগান ক্যাটাগরিতে বৃক্ষরোপনে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার পেয়ে আমি অত্যন্ত আনন্দিত এবং আমার অগ্রণী ব্যাংক পরিবারের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা আমার এই প্রাপ্তিতে গর্বিত। এই পুরস্কার প্রাপ্তি আমাকে অনেক বেশি অণুপ্রাণিত ও উৎসাহিত করেছে। এটি অন্যদের জন্যেও অনুপ্রেরণা হতে পারে।
উল্লেখ্য, গত ২৪ জুলাই ঢাকায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এম.পি পুরস্কার প্রদান করেন। অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী হাবিবুন নাহার এম.পি ও সচিব ড. ফারহিনা আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: আগস্ট ৮, ২০২২ | সময়: ৫:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ