সর্বশেষ সংবাদ :

রাজশাহী-৬ আসনে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ : স্বতন্ত্র প্রার্থী, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র শোকজড

স্টাফ রিপোর্টার, বাঘা : নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হককে শোকজ করা হয়েছে। একই সঙ্গে বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু ও বাঘা পৌরসভার মেয়র আকাশ আলীকেও শোকজ করা হয়েছে। বৃহস্পতিবার এ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও রাজশাহী সদর সিনিয়র সহকারী জজ মো. সেফাতুল্লাহ তাদের তিনজনকে আলাদা আলাদা শোকজ নোটিশ পাঠান। কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না তা আগামী ১৭ ডিসেম্বর নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে ব্যাখ্যা দিতে তিনজনকেই নির্দেশ দেওয়া হয়েছে।
শোকজ নোটিশে বলা হয়েছে, স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক গত ১১ ডিসেম্বর নির্বাচনী আচরণবিধি লংঘন করে বাঘার তেতুলিয়া বাজারে জনসংযোগ ও পথসভা করেন। এতে নির্বাচনী আচরণ বিধি লংঘন হয়। একই জনসংযোগে বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু সরকারি গাড়ি ব্যবহার করেন, যা আচরণবিধির লঙ্ঘন। এছাড়া বাধা পৌরসভার মেয়র আক্কাস আলীও সরকারি মোটরসাইকেল ব্যবহার করেন। লিখিত অভিযোগ ও সামাজিক মাধ্যমে বিষয়টি নির্বাচনী অনুসন্ধান কমিটির নজরে এসেছে।
বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু শোকজ নোটিশ পাওয়ার স্বীকার করে বলেন, আমি নিজেও একজন অ্যাডভোকেট, আইনের মানুষ। বিধি-বিধান সম্পর্কে অবগত। যেদিনের কথা বলা হয়েছে সেদিন আমরা সরকারি গাড়ি ব্যবহার করি নি। একটা মাইক্রোবাস ভাড়া করেছিলাম। আর প্রতীক বরাদ্দের আগে যেহেতু ভোট চাওয়া যাবে না, তাই আমরা ভোট চাইনি। শুধু শুভেচ্ছা বিনিময় করেছি। নির্ধারিত দিনে শোকজ নোটিশের জবাব দেওয়া হবে।
রাজশাহী-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন সাবেক সংসদ সদস্য রাহেনুল হক। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ভোটের ডামাডোল শুরু হওয়ার পর থেকে একপক্ষ আরেক পক্ষের বিরুদ্ধে নানা অভিযোগ তুলছে।


প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩ | সময়: ৭:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ