বাঘায় নাশকতার মামলায় ১০ জন আটক

স্টাফ রিপোর্টার, বাঘা: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল ও সরকার পতনের ইস্যু নিয়ে দেশব্যাপী আন্দোলনে নেমেছে জামাত-বিএনপি। এজন্য তারা একের-পর এক হরতাল-অবরোধের ডাক দিচ্ছে। আর সেইসব দিনে বিভিন্ন যানবহন পুড়িয়ে মানুষ হত্যাসহ নাশকতার ঘটনা ঘটাচ্ছে তারা। এদিক থেকে মঙ্গলবার রাতে একটি ট্রাকে অগ্নিকান্ডের ঘটনা সহ বিভিন্ন নাশকতার মামলায় ১০ জনকে আটক করেছে পুলিশ।
বাঘা থানা পুলিশের একজন মুখপাত্র জানান, হরতাল-অবরোধের নামে যারা পরিবহনে আগুন দিয়ে দেশের সম্পদ নষ্ট করা সহ মানুষকে হত্যা করে, তাদের সাথে কোন আপোষ নেই। আমরা বাঘায় পৃথক কয়েকটি যানবহন পোড়ানো ও পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনায় ইতোমধ্যে অনেককেই আটক করেছি।
সবশেষ মঙ্গবার রাত ১১ টার সময় বাঘার ছাতারী এলাকার পাকা রাস্তায় একটি চাল বোঝাই চলন্ত ট্রাক পুড়িয়ে দেয়া সহ ড্রাইভারকে আহত করা হয়েছে। আমরা এ সকল নাশকতার ঘটনায় বুধবার রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ১০ জনকে আটক করেছি।
আটককৃতরা হলেন, জহুরুল মন্ডল (৪৩), রুহুল আমীন (৪০), মুক্তার হোসেন (৪৩), আসতুল আলী (৪২), নজরুল ইসলাম (৫৪), মিল্টন (৩৮), তবিবুর রহমান (৫৮), মশিউর রহমান ওরফে মন্টু (৪৫), ফরিদ আহম্মেদ (৬০), রব্বিল আলী প্রামানিক (৬০), আকতার হোসেন (২২)।
প্রসঙ্গত গত মঙ্গলবার গভীর রাতে বাঘার চকছাতারি এলাকায় প্রাণী সম্পদ অধিদপ্তরের সামনে একটি চাল বোঝাইকৃত চলন্ত ট্রাকে ইট-পাটকেল নিক্ষেপ ও পেট্রোল বোমা হামলা করে ট্রাকটিকে পুড়িয়ে দেয়া হয়। এতে নষ্ট হয় ২০ টন চাল।
অনেকেই বলছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নৎসাত এবং সরকার পতনের ইস্যু নিয়ে হরতাল অবোরধের নামে জামাত-বিএনপির লোকজন এ ঘটনা ঘটিয়েছে। পরবর্তীতে খবর পেয়ে বাঘা থানা পুলিশ আহত ড্রাইভারকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে চিকিৎসা দেন এবং ফায়ার সার্ভিসের লোকজনের সাথে সম্পৃক্ত হয়ে আগুন নিয়ন্ত্রন করেন।
বাঘা থানা অফিসার ইনচার্জ ওসি (তদন্ত) সবুজ রানা জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে পৃথক এসব নাশকার সাথে সম্পৃক্ত অনেককেই আটক করেছি। তবে সবশেষ বুধবার রাতে বিশেষ অভিযান চালিয়ে ১০ জনকে আটক করা হয়। আটককৃতদের বৃহস্পতিবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩ | সময়: ৫:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ