রাজশাহী ক্যাডেট কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা

মিজানুর রহমান, চারঘাট: রাজশাহী ক্যাডেট কলেজ এর ৫৬তম আন্তঃহাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে কলেজ মাঠ প্রাঙ্গনে তিনদিন ব্যাপি আন্তঃহাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ ড. আ ফ ম মোরতাহান বিল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সেনা কল্যান সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল হাবীব উল্লাহ এসজিপি, এসপিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এ্যাডজুটেন্ট মেজর জুভেন ওয়াহিদসহ ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা, অভিভাবকমন্ডলী, প্রাক্তন ও বর্তমান ক্যাডেটরা।
প্রতিযোগিতায় রাজশাহী ক্যাডেট কলেজের খালিদ হাউস, কাসিম হাউস এবং তারিক হাউসের ক্যাডেটরা ২৭টি ইভেন্টে তিনদিন ব্যাপি এ প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। সারা বছরের একাডেমিক ও সহ-পাঠ্যক্রম সংক্রান্ত কার্যক্রমের সফলতা বিবেচনা করে কাসিম হাউসকে চ্যাম্পিয়ন ও খালিদ হাউসকে রানার্স আপ হিসেবে ঘোষনা করা হয়। প্রতিযোগিতায় অসাধারন ক্রীড়া নৈপুন্য দেখানো বিজয়ী ক্যাডেটদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।
প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল হাবীব উল্লাহ উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপিট এই কলেজের শিক্ষার্থীদের একাডেমিক ফলাফল ও শৃঙ্খলার মানের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি শিক্ষার সাথে ক্রীড়া ক্ষেত্রে রাজশাহী ক্যাডেট কলেজের গৌরবোজ্জ্বল অবস্থানের কথা উল্লেখ করেন।
প্রযুক্তি নির্ভর শিক্ষার পাশাপাশি ক্যাডেটদের দেহসৌষ্ঠব বিকাশে খেলাধুলা, সুস্থ মানসিকতা ও দলীয়ভাবে কাজ করার সক্ষমতা অর্জন করে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩ | সময়: ৫:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ