সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে কারিতাস’র সুবিধা বঞ্চিত পথশিশুদের নিয়ে বার্ষিক সমাবেশ

স্টাফ রিপোর্টার:
কারিতাস রাজশাহী অঞ্চলের আলোকিত শিশু প্রকল্পের উদ্দ্যোগে পথশিশুদের বার্ষিক সমাবেশ মঙ্গলবার ((১২ ডিসেম্বর) ভদ্রা পদ্মালেক এলাকায় ডিআইসিতে অনুষ্ঠিত হয়। বার্ষিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশপ জের্ভাস রোজারিও এসটিডি,ডিডি ধর্মপ্রদেশ রাজশাহী। সমাবেশে সভাপতিত্ব করেন কারিতাস রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক ডেভিড হেম্ব্রম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিতাস আলোকিত শিশু প্রকল্পের কর্মসূচী কর্মকর্তা র‌্যান্সি রুথ হাঁসদা । সমাবেশ সঞ্চালনা করেন কারিতাস আলোকিত শিশু প্রকল্পের জুনিয়র কর্মসূচী কর্মকর্তা ফরিদুল ইসলাম।

 

 

 

 

বার্ষিক সমাবেশে প্রধান অতিথি আলো ও অন্ধকার এর মধ্যে পার্থক্য কি তা ব্যাখ্যা সহকারে পথশিশুদের বুঝিয়ে দেন। আলো হচ্ছে সুন্দরের প্রতিক, অন্ধকার হলো মন্দের প্রতিক বিষয়টি সহজ ভাষায় পথশিশুদের সঙ্গে সহভাগিতা করেন। তিনি বলেন বর্তমানে পথশিশুরা যে পরিবেশ পরিস্থিতিতে বেড়ে উঠছে কারিতাস আলোকিত শিশু প্রকল্পের সহায়তায় যেন একটা লক্ষ্যে পৌঁছেতে পারে সেজন্য পথশিশুদেরকে উদহারণ সহকারে ব্যাখ্যার মাধ্যমে উৎসাহিত করেন।

সভায় বিশেষ অতিথি র‌্যান্সি রুথ হাঁসদা আলোকিত শিশু প্রকল্পের ও ডিআইসির কাযর্ক্রম সহভাগিতা করেন। সভায় সভাপতি প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য সুন্দর ও সাবলীল ভাষায় ব্যাখ্যা করেন। পথশিশুদেরকে ডিআইসিতে এসে ডিআইসির নিয়ম-কানুন মেনে চলতে এবং বাড়ীতে চর্চা করার জন্য পরামর্শ দেন। পরে পথশিশুদের মাঝে পুরস্কার ও ফুল বিতরণ এবং আসন্ন শুভ বড়দিন উপলক্ষ্যে কেক কর্তন ও মিষ্টি বিতরণ করা হয়।

সানশাইন/সোহরাব

 

 


প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩ | সময়: ৮:১১ অপরাহ্ণ | Daily Sunshine