সর্বশেষ সংবাদ :

জয়পুরহাটে পেঁয়াজের বাজারে মোবাইল কোর্টের অভিযান

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের বিভিন্ন হাট-বাজারে অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পায় পেঁয়াজের দাম। ১১০ টাকা থেকে সর্বোচ্চ ১২০টাকা কেজি দরের পেঁয়াজ রাতারাতি ২০০ টাকা থেকে সর্বোচ্চ ২৩০টাকা কেজিতে বিক্রি শুরু হয়।
এ অবস্থায় পেঁয়াজের দাম মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে ও নিয়ন্ত্রণে রাখতে জয়পুরহাটে অভিযানে নামে জেলা প্রশাসন।
সোমবার সকালে জয়পুরহাট শহরের নতুন হাটের পেঁয়াজের বাজারে অভিযান শুরু করলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ দেখে জেল জরিমানার ভয়ে ব্যবসায়ীরা ২০০ টাকা দরের পেঁয়াজ তাৎক্ষণিক ১২০ টাকা কেজি দরে বিক্রি শুরু করেনব্যবসায়ীরা। আর হঠাৎ কেজিপ্রতি ৭০ থেকে ৮০টাকা কম দরে পেঁয়াজ বিক্রি শুরু হওয়ায় সাধারণ ক্রেতারা বেশি করে পেঁয়াজ কিনতে ব্যস্ত হয়ে পড়েন।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান। এ অভিযান পরিচালনা কালে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় এক পেঁয়াজ ব্যবসায়ীর ১ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক অফ ও নির্বাহী সহকারী কমিশনার মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় কয়েকজন ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি তাদের নিকট থেকে পেঁয়াজ কেনার রশিদ সংগ্রহ করা হয়েছে।
এছাড়াও তাদের পেঁয়াজের সঠিক মূল্যতালিকা টানানোর নির্দেশনা দেয়া হয়েছে। তিনি আরো বলেন, পেঁয়াজের বাজার স্থিতিশীল ও নিয়ন্ত্রণে রাখতে সরকারের নির্দেশে জেলা প্রশাসনের উদ্যোগে এ ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। এ সময় ভ্রাম্যমাণ আদালতের সাথে অন্যদের মধ্যে কৃষি বিপণন কর্মকর্তা রতন কুমার রায় উপস্থিত ছিলেন।
এদিকে শহরের নতুন হাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চললেও শহরের অন্যান্য কাঁচাবাজার গুলোতে এখনো বেশি দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে বলে অভিযোগ ক্রেতা সাধারণের।


প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ