সর্বশেষ সংবাদ :

বাঘায় বিপদ সাহার পাটের গোডাউনে আগুন,দেড় কোটি টাকার ক্ষয়-ক্ষতি

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘা উপজেলার নারায়নপুর বাজারে অবস্থিত একটি পাটের গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার (২৯ নভেম্বর) দিবাগত রাত ১২ টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় দেড় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে । ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হতে পারে। এই গোডাউন মালিকের নাম শ্রী বিপদ সাহা বলে জানা গেছে।

স্থানীয় লোকজন জানান, রাতে হঠাৎ পাটের গোডাউনের উপর দিয়ে ধোয়া দেখতে পান তারা। এর কিছুক্ষণের মধ্যেই আগুনের তীব্রতা বাড়তে থাকে। এ সময় তারা আগুন নেভানোর চেষ্টা করেন এবং বাঘা ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে বাঘা ফায়ার সার্ভিসের ১ টি ইউনিটের প্রায় ৭-৮ জন কর্মী ৫ ঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন।

 

 

 

বাঘা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো: মিজানুর রহমান জানান, বুধবার রাতে নারায়নপুর বাজারে অবস্থিত শ্রী বিপদ সাহার পাটের গোডাউনে আগুন লাগার খবর পায়। এরপর তাৎক্ষনাত ঘটনাস্থলে চলে আসি। আমরা আসার আগে এখানে পুলিশের পিকাপ চলে আসে। প্রথম অবস্থায় পুলিশ এবং স্থানীয় লোকজনের সহায়তা পায়। পরে আগুনের তিব্রতা কমে গেলে আস্তে আস্তে সবাই চলে যায়। কিš‘ যে হেতু এটা পাটের গুদাম, সে কারনে পুরো পাট না সরানো পর্যন্ত রাত ভর আমাদের এখানে অবস্থান করতে হয়। পরে সকলে নারায়নপুর বাজার শমিক ইউনিয়নের লোকজন এসে পাট সরানোর পরে আমরা ঘটনাস্থল ত্যাগ করি।

 

 

 

 

 

বাঘা উপজেলা হিন্দু সম্প্রদায়ের নেতা শ্রী অশিত কুমার ওরুপে বাকু পান্ডে জানান, আমরা ধারনা করছি বৈদ্যুতিক সট সার্কিট থেকে এই অগ্নীকান্ডের ঘটনা ঘটেছে। তবে গোডাউনের মালিক শ্রী বিপদ সাহা দাবি করেছেন শত্রুতা বসত: কেউ আগুন লাগাতে পারে। এ ঘটনায় তাঁর প্রায় দেড় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩ | সময়: ৯:১৭ পূর্বাহ্ণ | Daily Sunshine