রাজশাহীতে শ্লীলতাহানির দায়ে শিক্ষকের ৫ বছর জেল

স্টফ রিপোর্টার : রাজশাহীতে শ্লীলতাহানির অপরাধে জহুরুল ইসলাম (৩৮) নামে এক শিক্ষককে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক মুহা. হাসানুজ্জামান এ রায় ঘোষণা করেন।
দণ্ডপ্রাপ্ত জহুরুল ইসলাম রাজশাহীর বাঘা উপজেলার আলাইপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে। তিনি এলাকায় কোচিং সেন্টার খুলে শিক্ষার্থীদের পড়াতেন।
রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর রাষ্ট্রপক্ষের আইনজীবী শামসুল নাহার মুক্তি বলেন, দণ্ডপ্রাপ্ত জহুরুল ইসলাম অনেক আগে থেকেই বাদীর মেয়েকে প্রাইভেট পড়াতেন। এরপর তিনি এলাকায় কোচিং সেন্টার খুললে সেখানে ওই ছাত্রীকে ভর্তি করা হয়।
চলতি বছরের আগস্ট মাসে কোচিং করতে গেলে ওই ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করেন শিক্ষক জহুরুল ইসলাম। এ বিষয়ে সতর্ক করলে বাবা ও মেয়েকে হত্যার হুমকি দেন তিনি। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাঘা থানায় মামলা করতে গেলেও পুলিশ মামলা নেননি। পরে আদালতে মামলা দায়ের করা হয়।
আইনজীবী মুক্তি আরও বলেন, এ মামলায় আসামিকে নারী ও শিশু নির্যাতন আইনে পাঁচ বছরের কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেন আদালত।


প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩ | সময়: ৫:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ