হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রপ্তানি স্বাভাবিক, কঠোর অবস্থানে পুলিশ

হিলি প্রতিনিধিঃ

একতরফা জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে ও সরকার পতনের দাবিতে বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতালের ২য় দিন কোন প্রভাব পড়েনি দিনাজপুরের হিলি স্থলবন্দরে। আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রয়েছে। হিলি ইমিগ্রেশন দিয়ে দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক রয়েছে। তবে দূর পাল্লার কোন বাস ছেড়ে যায়নি হিলি থেকে।

 

সোমবার (২০ নভেম্বর) সকালে ভারত থেকে পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়। পানামা পোর্ট ও শুল্ক স্টেশনের সকল বিভাগ ও বন্দরের সকল কার্যক্রম সকাল থেকেই স্বাভাবিক গতিতে চলছে। বন্দরে পণ্য ওঠা- নামা ও পণ্য সরবরাহ কার্যক্রম সচল রয়েছে। তবে পণ্যবাহী ট্রাকগুলোকে হিলি থেকে দেশের বিভিন্নস্থানে ছেড়ে যেতে দেখা যায়নি।

 

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া জানান,হরতালে বন্দরের ব্যবসায়ীদের আমদানি- রপ্তানি কার্যক্রম পরিচালনায় শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা এবং সাধারণ জনগণের জানমালের নিরাপত্তা রক্ষার্থে ও যে কোন ধরনের নাশকতা রুখে দিতে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। সকাল থেকে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

সানশাইন / শামি


প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩ | সময়: ৬:২০ অপরাহ্ণ | Daily Sunshine