সর্বশেষ সংবাদ :

কুমিল্লা সিটি নির্বাচনে বিপুল ভোটে সূচনার জয়

সানশাইন ডেস্ক: কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনে নতুন মেয়র নির্বাচিত হয়েছেন তাহসিন বাহার সূচনা। ১০৫ কেন্দ্রে বাস প্রতীকে তিনি পেয়েছেন ৪৮ হাজার ৮৯০ ভোট। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন ফল ঘোষণা শুরু করেন।
তার প্রতিদ্বন্দ্বী মনিরুল হক সাক্কু ঘড়ি প্রতীকে ২৬ হাজার ৮৯৭, নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীকে ১৩ হাজার ১৫৫ ও হাতি প্রতীকের নূর উর রহমান মাহমুদ তানিম পেয়েছেন পাঁচ হাজার ১৭৩ ভোট। শনিবার সকাল থেকে শান্তিপূর্ণভাবেই এই সিটির ভোটগ্রহণ শুরু হয়। একটি কেন্দ্রে গোলাগুলি হলেও অন্যকোথাও থেকে তেমন বিশৃঙ্খল পরিস্থিতির খবর আসেনি। এই উপনির্বাচনে ৩৮ দশমিক ৮২ শতাংশ ভোট পড়েছে বলেন জানান রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন।
জানা গেছে, দুই উপজেলার ২৭টি ওয়ার্ড ও ১০৫টি কেন্দ্র নিয়ে এই সিটি করপোরেশন। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ প্রার্থী। ঘড়ি প্রতীকে সাবেক মেয়র মনিরুল হক সাক্কু, ঘোড়া প্রতীকে সাবেক স্বেচ্ছাসেবক দল কুমিল্লা মহানগর আহ্বায়ক নিজাম উদ্দিন কায়সার, বাস প্রতীকে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসিন বাহার ও হাতী প্রতীকে মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর-উর রহমান মাহমুদ তানিম প্রতিদ্বন্দ্বিতা করছেন।
জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সিটি কর্পোরেশনে পুরুষ ভোটার এক লাখ ১৮ হাজার ২৮২ জন, নারী ভোটার এক লাখ ২৪ হাজার ২৭৮ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার দুই জন। ভোটকেন্দ্রে ১০৫ ও ভোটকক্ষের সংখ্যা ৬৪০টি।


প্রকাশিত: মার্চ ১০, ২০২৪ | সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ