বিয়ের ৯ বছর পর একসঙ্গে তিন সন্তান জন্ম দিলেন এক মা

হিলি প্রতিনিধিঃ

দিনাজপুরে বিয়ের নয় বছর পরে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন আইরিন আক্তার নামে এক প্রসূতি। আজ শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে মিনহাজুল ইসলাম ও আইরিন দম্পতির কোলজুড়ে আসে এক ছেলে ও এক মেয়ে এদিকে, এই ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে যান দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরী। এসময় তিনি প্রসূতির পরিবারকে ফল ও আর্থিক সহযোগিতা প্রদান করেন।

 

এর আগে বৃহস্পতিবার বিকেলে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নরমাল ডেলিভারিতে প্রথম ছেলে সন্তানের জন্ম হয়। পরে এক ছেলে সন্তান মারা গেলেও সুস্থ রয়েছে অপর দুই সন্তান।

 

 

পরিবার সূত্রে জানা যায়, ২০১৩ সালে দিনাজপুরের হাকিমপুর উপজেলার (হিলির) সাইদুল ইসলামের ছেলে মিনহাজুলের সাথে নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া এলাকার আইরিন আক্তারের। এতদিন সন্তান না হওয়ায় বিভিন্ন জায়গায় চিকিৎসা নেন তারা। তিন সন্তানের নানি রুপা বেগম বলেন, ‘বিয়ের পর থেকে আমার মেয়ের সন্তান হচ্ছিল না। এতদিন পর তিন সন্তান হইছে। এক ছেলে মারা গেছে। আমরা চাই বাকি দুই সন্তান যেন সুস্থ স্বাভাবিক থাকে। আর আজকে সরকারের পক্ষ থেকে এডিসি স্যার আসে দেখাশোনা করলেন, ফলমূল আর আর্থিক সহায়তা করলেন। এজন্য খুব ভালো লাগছে।’

 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরী বলেন, তিন সন্তানের বাবা সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘরে থাকতেন। জেলা প্রসাশকের নির্দেশনা মোতাবেক তাদের প্রাথমিক সেবা-শুশুস্রা ও দেখভালের জন্য আর্থিক সহায়তা ও ফলমূল দেওয়া হয়েছে। তাদের সার্বিক সহযোগিতায় জেলা প্রশাসন সবসময় পাশে আছে।

সানশাইন/শামি


প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩ | সময়: ৭:০০ অপরাহ্ণ | Daily Sunshine