তফসিল ঘোষনার পর বাঘায় শাহরিয়ারের পক্ষে বিশাল মিছিল

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহী ৬-চারঘাট-বাঘায় আবারও শাহরিয়ার আলমকে সংসদ সদস্য হিসাবে দেখতে চান বাঘা উপজেলা আওয়ামীলীগ ও সাধারণ জনগণ। তবে এবার প্রতিমন্ত্রী হিসাবে নয়, তাঁরা দেখতে চান ফুল মন্ত্রী হিসাবে। বুধবার রাতে তফসিল ষোষনার পর এমনটি স্লোগান দিয়ে আনান্দ মিছিল করেছেন দলের হাজার-হাজার নেতা কর্মী।

সরেজমিন লক্ষ করা গেছে,বুধবার দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হবে এমন খবর শুনে বাঘা উপজেলা আওয়ামীলীগ সহ দলের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বিকেল থেকে উপজেলা সদরে অবস্থিত দলীয় কার্যালয়ে আসতে শুরু করে। অত:পর টেলিভিশনের সামনে বসে তাঁরা প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল এর বক্তব্য শোনার জন্য অধির আগ্রহে অপেক্ষা করেন। এক পর্যায় অপেক্ষার পালা শেষ হয় ।

নির্বাচন কমিশনার ঘোষণা করেন আগামী ৭ জানুয়ারি (রোববার) দ্বাদশ সংসদ নির্বাচন ২০২৪ এর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ খবর শুনে দলীয় নেতা কর্মীরা তাঁদের প্রিয় নেতা এবং তিনবারের নির্বাচিত সংসদ ও দুই বারের সফল পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে আবারও সংসদ সদস্য হিসাবে পাওয়ার প্রত্যয় ব্যক্ত করে স্লোগান দিতে থাকেন। স্লোগে বলা হয়, আমার নেতা-তোমার নেতা শাহরিয়ার ভাই, শাহরিয়ার ভাই। শেখ হাসিনা সরকার বার-বার দরকার।

 

 

 

 

 

এদিকে মিছিলটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে যথা স্থানে এসে মিলিত হওয়ার পর দলের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল দলীয় কর্মীদের উদ্দেশ্যে বলেন, চারঘাট-বাঘার ইতিহাসে গত ১৫ বছর আমাদের প্রিয় নেতা আলহাজ শাহরিয়ার আলম যে পরিমান উন্নয়ন করেছেন তা বিগত কোন সরকার আমলে হয়নি। আমার বিশ্বাস এ সকল দৃশ্যমান উন্নয়নের জায়গা থেকে এ অঞ্চলের মানুষ আবারও তাঁকেই বিজয়ী করবেন। এ জন্য তিনি দলীয় নেতাকর্মীদের সকল মতভেদ ভুলে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষে নৌকার পক্ষে ভোট করার আহবান জানান।

 

 

 

 

 

উল্লেখ্য আগামী ৭ জানুয়ারি রোববার ভোটগ্রহণের দিন রেখে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ৩০ নভেম্বর পর্যন্ত , তা বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। তার তিন সপ্তাহ পর হবে ভোটগ্রহণ। প্রার্থিতা প্রত্যাহারের পর ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। সেক্ষেত্রে মনোনয়নপত্র জমার জন্য ১৪ দিন সময় দেওয়া হয়েছে এবং প্রচারের জন্য ১৯ দিন সময় রয়েছে। ভোটের ৪৮ ঘণ্টা আগে প্রচার শেষ করতে হয়। অর্থাৎ, ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত ভোটের প্রচার চালানোর সুযোগ থাকবে। এবার ৩০০ আসনেই ভোট হবে ব্যালট পেপারে।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩ | সময়: ৯:৫৩ পূর্বাহ্ণ | Daily Sunshine

আরও খবর