নৌকার মনোনয়ন প্রত্যাশি সাবেক এমপি আকরাম হোসেন চৌধুরী আর নেই

বদলগাছী(নওগাঁ)প্রতিনিধি:

নওগাঁ-৩ আসন এর নৌকার মনোনয়ন প্রত্যাশি সাবেক এমপি আলহাজ্ব ড.আকরাম হোসেন চৌধুরী আর নেই। ( ইন্না…রাজেউন)।

পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার (১৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে নওগাঁ সদর উকিলপাড়া বাসার টয়লেট থেকে বাহির হয়ে বেডরুমে যাওয়ার সময় মেঝেতে পড়ে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। সঙ্গে সঙ্গে তাকে নওগাঁ সদর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক বেলা ১ টা ১৫ মিনিটের সময় তাকে মৃত ঘোষনা করেন।

 

বিশিষ্ট মানবাধিকার ব্যাক্তিত্ব আলহাজ্ব ড.আকরাম হোসেন চৌধুরী রাজনৈতিক জীবনে নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনে ২০০৮ সালে ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির হেবিওয়েট প্রার্থী ডেপুটি স্পীকার মরহুম আকতার হামিদ সিদ্দিকীকে পরাজিত করে আওয়ামীলীগের মনোনয়নে এমপি নির্বাচিত হন। পরে তিনি তার নিজ দলের বিদ্রোহী ও সতন্ত্র প্রার্থী বর্তমান এমপি আলহাজ্ব ছলিম উদ্দীন তরফদার এর কাছে পরাজিত হয়। এর পর তিনি পর পর তিন বার বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ ( বিএমডিএ) এর চেয়ারম্যান নির্বাচিত হয়ে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি নওগাঁর কন্ঠস্বর বরেন্দ্র রেডিও ৯৯.২ এফএম এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

 

বর্তমানে তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্তির জন্য মাঠ পর্যায়ে নেতা কর্মীদের নিয়ে সভা সমাবেশের মধ্যে দিয়ে দলকে চাঙ্গা করছিলেন। হঠাৎ করেই তার এই মৃত্যুতে নওগাঁ-৩ আসনের নেতাকর্মী ও জনসাধারণের মধ্যে শোকের ছাঁয়া নেমে এসেছে।

 

মঙ্গলবার (১৪ নভেম্বর) বদলগাছীর চাকরাইল গ্রামে তার পারিবারিক কবরস্থানে দাফন সম্পূর্ণ হবে। আলহাজ্ব ড.আকরাম হোসেন চৌধুরী বদলগাছী উপজেলার চাকরাইল গ্রামের মরহুম ক্যাপ্টেন ডাঃ ইসমাইল হোসেন চৌধুরীর ছেলে। তার পিতাও পাকিস্থান পার্লামেন্টের সদস্য ছিলেন বলে জানা গেছে।

সানশাইন / শামি


প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩ | সময়: ৬:৫৪ অপরাহ্ণ | Daily Sunshine