সোনামসজিদ স্থল বন্দর দিয়ে নিয়ে আসা বিপুল পরিমাণ শাড়ি কাপড় আটক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দর দিয়ে মিথ্যা ঘোষণায় নিয়ে আসা বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি কাপড় আটক করেছে বিজিবি। তবে এ ঘটনা কাউকে আটক করতে পারেনি। শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের পিরোজপুর এলাকায় আমদানী পণ্যবাহী ট্রাক তল্লাশি চালিয়ে শাড়িগুলো আটক করা হয়।

 

 

 

 

 

চাঁপাইনবাবগঞ্জস্থ বিজিবির রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া জানান, সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ণ এলাকা ভেহিক্যাল স্ক্যানার দিয়ে চোরাচালান হওয়ার সম্ভাবনা রয়েছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দিবা গতরাতে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের পিরোজপুর এলাকায় বিজিবি সদস্যরা আমদানী পণ্যবাহী ট্রাক যানবহন তল্লাশি করে। এসময় সোনামসজিদ স্থল বন্দর থেকে ছেড়ে আসা একটি ট্রাকের চালক বিজিবি দেখে ট্রাক ফেলে পালিয়ে যায়। পরে বুধবার (০৮ নভেম্বর) সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাস্টমস কর্মকর্তার উপস্থিতিতে ওই ট্রাক থেকে ২৭০ পিস শাড়ি, ৯১০ পিস থ্রিপিস ও ১ হাজার ৭০০ পিস শাল চাদর জব্দ করা হয়।

 

 

 

 

 

 

তিনি আরও জানান, আমদানী করা ২০০ বস্তা চায়না ক্লে পাউডারের নিচ থেকে চায়না ক্লে পাউডারের বস্তার ভেতর থেকে শাড়ি ও কাপড়গুলো জব্দ করা হয়। আমদানীকারক প্রতিষ্ঠান মুকুল ট্রেডার্স চায়না ক্লে পাউডার গুলো আমদানী করে নিয়ে য়াচ্ছিলেন বলে জানায় বিজিবি। এ ঘটনায় আইনগত পদক্ষেপ গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানানো হয়। অস্ত্র, গোলাবারুদ, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে বলেও জানান অধিনায়ক।

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: নভেম্বর ৮, ২০২৩ | সময়: ৯:০৭ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর